Advertisement
Advertisement
PM Naredra Modi

‘বিনামূল্যে রেশন দিচ্ছে কেন্দ্র, বঙ্গে রেশন দুর্নীতিতে জেলে মন্ত্রীই’, আক্রমণ মোদির

শিলিগুড়ির সভা থেকে তাঁর তোপ, ''বিনামূল্যে দেশবাসীকে রেশন দিচ্ছে কেন্দ্র। অথচ এই বঙ্গে রেশন দুর্নীতিতেই (Ration Scam) জেলে খাদ্যমন্ত্রী। তৃণমূল সরকার গরিব বিরোধী। তাই রেশন নিয়েও এখানে দুর্নীতি হয়েছে।''

2024 Lok Sabha Election: PM Naredra Modi slams Ration scam from Siliguri rally
Published by: Sucheta Sengupta
  • Posted:March 9, 2024 5:46 pm
  • Updated:March 9, 2024 6:42 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তৃতীয়বার বঙ্গে ভোটপ্রচারে এসে ফের তৃণমূলের বিরুদ্ধে দুর্নীতি অস্ত্রে আক্রমণ শানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। শিলিগুড়ির কাওয়াখালির সভা থেকে তাঁর তোপ, ”বিনামূল্যে দেশবাসীকে রেশন দিচ্ছে কেন্দ্র। অথচ এই বঙ্গে রেশন দুর্নীতিতেই (Ration Scam) জেলে খাদ্যমন্ত্রী। তৃণমূল সরকার গরিব বিরোধী। তাই রেশন নিয়েও এখানে দুর্নীতি হয়েছে।” এই সভায় তিনি ‘ভাইপো’ নিয়ে তৃণমূলকে আক্রমণ করেছেন। তাঁর মন্তব্য, ”তৃণমূল ভাইপোকে নিয়ে ব্যস্ত।” 

বছর খানেক ধরেই রেশন দুর্নীতি নিয়ে তোলপাড় রাজ্য। এই দুর্নীতির তদন্ত করছে দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি ও সিবিআই। এখনও পর্যন্ত অভিযুক্ত সন্দেহে গ্রেপ্তার হয়ে জেলে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, তাঁর ঘনিষ্ঠ ব্যবসায়ী বাকিবুর রহমান, তৃণমূল নেতা শংকর আঢ্য। এমনিতেই বাংলায় তৃণমূল বিরোধী আক্রমণ শানাতে বার বার ‘দুর্নীতি’ অস্ত্র তুলে নিয়েছে দিল্লির কেন্দ্রীয় নেতৃত্ব। এবার শিলিগুড়িতে মোদির তৃতীয় সভায় ফের সেই প্রসঙ্গই উঠে এল। আর এসব অস্ত্রে ভর দিয়েই চব্বিশের লোকসভা ভোটে (2024 Lok Sabha Election) বঙ্গে পদ্মের প্রভাব আরও বিস্তার করতে চায় বিজেপি।

Advertisement

[আরও পড়ুন: ‘আমার শরীর নিয়ে খেলা করেছে!’, আদিল ফের বিয়ে করতেই গর্জে উঠলেন রাখি]

এদিনের সভা থেকে মোদির বক্তব্য, করোনা (Coronavirus) কালে দেশের দরিদ্র মানুষজনের জন্য বিনামূল্যে রেশন দেওয়ার ঘোষণা করে কেন্দ্র। তার মেয়াদও বাড়ানো হয়েছে। অর্থাৎ আগামী ২০২৫ সাল পর্যন্ত বিনামূল্যে রেশন দেওয়া হবে। কিন্তু বাংলায় সেই বিনামূল্যের রেশন নিয়েও দুর্নীতির পরিমাণ এতটাই যে খোদ মন্ত্রীরাই কারাবন্দি। শুধু রেশনই নয়, শিক্ষা-সহ নানা দুর্নীতিতেই তৃণমূল বুঝিয়েছে, তারা গরিব বিরোধী। মোদির আরও অভিযোগ, সমস্ত কেন্দ্রীয় প্রকল্পের টাকা আসে বাংলায়, কিন্তু তা ‘তোলাবাজ’দের পকেটে ঢোকে। অথচ রাজ্য সরকার কেন্দ্রীয় বঞ্চনা নিয়ে সরব। এসব ঘটনা বাংলার গরিমা খর্ব করেছে বলে দাবি প্রধানমন্ত্রীর। 

Advertisement

[আরও পড়ুন: শ্রাবন্তীর শিবরাত্রি, মাঝরাতে নিষ্ঠা মেনে মন্দিরে ছুটলেন অভিনেত্রী, দেখুন ভিডিও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ