Advertisement
Advertisement
Lok Sabha Election 2024

বিক্ষোভের ২৪ ঘণ্টার মধ্যেই ইউ টার্ন! রেখা পাত্রর কাছে ক্ষমা চাইলেন সন্দেশখালির মহিলারা

সোমবারই রেখার বিরুদ্ধে বিক্ষোভে অশান্ত ছিল সন্দেশখালি। রং খেলার মাঝেও রেখা-বিরোধী পোস্টার জ্বলজ্বল করছিল দেওয়ালে দেওয়ালে।

Lok Sabha Election 2024: Women of Sandeshkhali apologize to BJP candidate Rekha Patra just after 24 hours of showing protest
Published by: Sucheta Sengupta
  • Posted:March 26, 2024 1:28 pm
  • Updated:March 26, 2024 3:07 pm

গোবিন্দ রায়, বসিরহাট: চব্বিশের লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) বসিরহাট কেন্দ্রের প্রার্থী বাছতে গিয়ে সন্দেশখালি ইস্যুকেই ফোকাস করেছে বিজেপি (BJP)। যার জেরে সন্দেশখালির প্রতিবাদী মুখ রেখা পাত্রর নাম প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে। রবিবার এই নাম ঘোষণার পর সোমবার সকাল থেকেই সন্দেশখালির (Sandeshkhali) মহিলারা প্রতিবাদে নেমেছিলেন। ‘রেখা পাত্রকে প্রার্থী হিসেবে চাই না’ বলে পোস্টারে পোস্টারে ছয়লাপ হয়েছিল। সোমবার, দোল উৎসবের দিন এনিয়েই তপ্ত ছিল সন্দেশখালির বিভিন্ন এলাকা। কিন্তু ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই চিত্রবদল! যাঁরা বিক্ষোভে শামিল হয়েছিলেন, তাঁরাই মঙ্গলবার সকালে করজোড়ে রেখা পাত্রর কাছে ক্ষমা চেয়ে ভিডিও বার্তা দিলেন।

মঙ্গলবার সকালে ভিডিও বার্তায় দেখা গেল, চার-পাঁচজন মহিলা হাত জোড় করে বলছেন, ”আমরা রেখাদির কাছে ক্ষমা চাইছি। আসলে আমাদের ভুল বোঝানো হয়েছিল। রেখা আমাদের পাড়ার মেয়ে। অন্যদের কথা শুনে ওঁর বিরুদ্ধে বিক্ষোভ করা উচিত হয়নি আমাদের। আমরা বার বার ক্ষমা চেয়ে নিচ্ছি। আমরা বরবার রেখার পাশে ছিলাম, আছি, থাকব।” আরেক মহিলাকে বলতে শোনা গেল, ”আমরা বরাবর বিজেপি করি। তৃণমূলের লোকজন এসে আমাদের শাসিয়েছে। কিন্তু আমরা বলেছি যে বিজেপিকেই সমর্থন করি। রেখার কাছে ক্ষমা চাইছি।”

Advertisement

[আরও পড়ুন: বরানগরে সজল, ভগবানগোলায় ভাস্কর, রাজ্যে উপনির্বাচনের প্রার্থী ঘোষণা বিজেপির]

অথচ সোমবারই রেখার বিরুদ্ধে বিক্ষোভে অশান্ত ছিল সন্দেশখালি। রং খেলার মাঝেও রেখা-বিরোধী পোস্টার জ্বলজ্বল করছিল দেওয়ালে দেওয়ালে। কোনওটায় লেখা – ‘সন্দেশখালির (Sandeshkhali) আন্দোলনকারীরা রেখা পাত্রকে প্রার্থী হিসেবে মানছি না।’ আবার কোনও পোস্টারে লেখা – ‘বিজেপি প্রার্থী হিসেবে রেখা পাত্রকে চাইছি না, চাইব না।’ এখন তাঁরাই পালটে ফেললেন নিজেদের সেই বিরোধী অবস্থান। কথা বললেন উলটো সুরে। তবে কি রেখার পক্ষেই জনসমর্থন বেশি? অন্তত মহিলাদের সমর্থন? তা এখনই অবশ্য বলা কঠিন। 

Advertisement

দেখুন ভিডিও: 

[আরও পড়ুন: বিজেপি ছাড়ছেন রুদ্রনীল! লোকসভায় টিকিট না পেয়েই চূড়ান্ত সিদ্ধান্ত?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ