BREAKING NEWS

৩১ চৈত্র  ১৪২৭  বুধবার ১৪ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

নিম্নমুখী বাংলার কোভিড গ্রাফ, ২৪ ঘণ্টায় সংক্রমিত ২০৯ জন

Published by: Tiyasha Sarkar |    Posted: March 4, 2021 8:19 pm|    Updated: March 4, 2021 8:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিম্নমুখী বাংলার কোভিড (COVID) গ্রাফ। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ২০৯ জন। মৃত্যু হয়েছে একজনের। সুস্থতার হার ৯৭.৬৫ শতাংশ। 

গত মার্চে মারণ ভাইরাস থাবা বসিয়েছিল বঙ্গে। করোনাকে রুখতে স্তব্ধ করে দেওয়া হয়েছিল জনজীবন। পরবর্তীতে ভাইরাসের দাপট খানিকটা কমায় ধীরে ধীরে ফের স্বাভাবিক হতে শুরু করেছে পরিস্থিতি। এখনও প্রতিদিনই নতুন আক্রান্তের হদিশ মিলছে রাজ্যের বিভিন্ন প্রান্তে। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে সংক্রমিতের মধ্যে ৭৫ জন কলকাতার (Kolkata)। অর্থাৎ আক্রান্তের নিরিখে ফের প্রথম স্থানে তিলোত্তমা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। নতুন করে আক্রান্ত সেখানকার ৪৫ জন। সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে হাওড়া। একদিনে মারণ ভাইরাস থাবা বসিয়েছে সেখানকার ১৩ জনের শরীরে। চতুর্থস্থানে দক্ষিণ ২৪ পরগনা। নতুন আক্রান্ত সেখানকার ১০ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় একাধিক জেলা থেকে সংক্রমিতের হদিশ মিলেছে। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫, ৭৫, ৯২১। একদিনে করোনা প্রাণ কেড়েছে মাত্র একজনের। তিনি নদিয়ার বাসিন্দা। রাজ্যে মোট করোনায় মৃতের সংখ্যা ১০, ২৭৩। গত ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনা ও কলকাতায় মৃত্যুর সংখ্যা শূন্য। যা স্বাভাবিকভাবেই স্বস্তি দিচ্ছে এই দুই জেলার বাসিন্দাদের।

[আরও পড়ুন: দ্বন্দ্ব ভুলে প্রার্থীকে জেতানোর ভার নিতে হবে, কাউন্সিলরদের কড়া বার্তা তৃণমূল নেতৃত্বের]

তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে হাসিমুখে ঘরে ফিরেছেন রাজ্যের ২১৭ জন। তাঁদের মধ্যে ৬০ জন কলকাতার। অর্থাৎ সুস্থতার নিরিখে শীর্ষে ওই জেলা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। একদিনে করোনাকে জয় করেছেন সেখানকার ৫৫ জন। এখনও পর্যন্ত রাজ্যের মোট করোনাজয়ীর সংখ্যা ৫, ৬২, ৫১২ জন। একদিনে করোনা পরীক্ষা করা হয়েছে ১৯, ৪৯১ জনের। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮৬, ৩৮, ০৭৮ জনের। 

[আরও পড়ুন: দ্বন্দ্ব ভুলে প্রার্থীকে জেতানোর ভার নিতে হবে, কাউন্সিলরদের কড়া বার্তা তৃণমূল নেতৃত্বের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement