BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গত ২৪ ঘণ্টায় করোনায় রেকর্ড মৃত্যু রাজ্যে, আশা জোগাচ্ছে সুস্থতার হার বৃদ্ধি

Published by: Tiyasha Sarkar |    Posted: July 22, 2020 8:15 pm|    Updated: July 22, 2020 8:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউন, টেস্ট, মাস্ক-স্যানিটাইজার কোনও কিছুতেই যেন বাগে আনা যাচ্ছে না মারণ ভাইরাসকে। ফের করোনায় (Corona Virus) রেকর্ড মৃত্যু রাজ্যে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে মৃত্যু হয়েছে ৩৯ জনের। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। একই সঙ্গে সংক্রমিতের সংখ্যাও গড়েছে রেকর্ড। স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, একদিনে নতুন করে সংক্রমিত হয়েছেন প্রায় ২৩০০ জন। যাদের মধ্যে কলকাতার ৬৯২ জন। একই সঙ্গে এদিন রেকর্ড পরিমাণ টেস্টিংও হয়েছে বাংলায়।

করোনা দাপট যেন ক্রমশ বেড়েই চলেছে। সুস্থতার হারের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। ঊর্ধ্বমুখী মৃত্যুর হারও। স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে মারণ ভাইরাস থাবা বসিয়েছে এরাজ্যের ২২৯১ জনের শরীরে। যার জেরে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪৯, ৩২১। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১২০০-এর গণ্ডি। এখনও পর্যন্ত করোনা প্রাণ কেড়েছে এরাজ্যের মোট ১,২২১ জনের। করোনাকে পরাস্ত করে এই একদিনে হাসিমুখে ঘরে ফিরেছেন ৬৩৭ জন। যার জেরে সুস্থতার হার ফের ৬০ শতাংশ পেরিয়েছে। যা ইতিবাচক বলেই মনে করছে সকলে। তবে সংক্রমণ হার আতঙ্ক কিছুতেই কমাতে পারছে না। পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ১৪, ০৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ।   

[আরও পড়ুন: চোপড়া কাণ্ড: বিষক্রিয়াতেই মৃত্যু ফিরোজ আলির, ময়নাতদন্তের রিপোর্ট মিলতেই শুরু চাপানউতোর]

তথ্য বলছে, সংক্রমণের নিরিখে প্রথমেই রয়েছে কলকাতা। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে একদিনে নতুন করে সংক্রমিত হয়েছেন ৬২৪ জন। যার ফলে শুধুমাত্র ওই জেলায় আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ১০ হাজারের গণ্ডি। হাওড়ায় নতুন করে সংক্রমিত ২২৫ জন। দক্ষিণ ২৪ পরগনায় নতুন করে ১৯১ জনের শরীরে মিলেছে ভাইরাসের অস্বিত্ব। এছাড়াও প্রায় জেলা থেকে কম-বেশি আক্রান্তের হদিশ মিলেছে, এমনটাই বলছে পরিসংখ্যান।

 

[আরও পড়ুন: চূড়ান্ত ‘গাফিলতি’, রিপোর্ট নেগেটিভ জেনে দাহ সম্পন্ন করার জানা গেল মৃত করোনা পজিটিভ! ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement