২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

২৪ ঘণ্টায় সংক্রমিত ২৫২, পরপর দু’দিন রাজ্যের কোভিড গ্রাফে স্বস্তি

Published by: Sayani Sen |    Posted: January 25, 2021 7:47 pm|    Updated: January 25, 2021 8:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর দু’দিন রাজ্যের কোভিড (Covid-19) গ্রাফে স্বস্তি। রবিবারের পর সোমবারও ফের কমল দৈনিক সংক্রমিতের সংখ্যা। করোনায় মৃতের সংখ্যা কমেছে বেশ খানিকটা। সুস্থতার হারও বাড়ছে ক্রমশই। খুশির খবর, কমেছে করোনায় অ্যাকটিভ কেসের সংখ্যা।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের মেডিক্যাল বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন ২৫২ জন। যা রবিবারের তুলনায় অনেকটাই কম। ছুটির দিনে কলকাতার কোভিড গ্রাফ সেভাবে ঊর্ধ্বমুখী ছিল না ঠিকই। তবে উত্তর ২৪ পরগনার দৈনিক করোনা সংক্রমণ বেশ চাপে ফেলে দিয়েছিল সকলকেই। সোমবার যদিও বাংলার করোনা সংক্রমণের ছবি একেবারে অন্যরকম। কারণ, কলকাতা (Kolkata) এবং উত্তর ২৪ পরগনায় কোভিড সংক্রমণ নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। কলকাতায় ৫৭ এবং উত্তর ২৪ পরগনায় ৭৪ জন একদিনে আক্রান্ত হয়েছেন। তার ফলে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৬৮ হাজার ৩৫৫ জন। সোমবার দৈনিক মৃত্যুর সংখ্যাও কমেছে খানিকটা। এদিন মাত্র সাতজনের মৃত্যু হয়েছে। এখনও পর্যন্ত বাংলায় মোট ১০ হাজার ১২২ জনের প্রাণহানি হয়েছে। 

[আরও পড়ুন: ‘১৬ ফেব্রুয়ারির আগে মাননীয়ার বাড়িতেও পদ্ম ফোটাব’, চ্যালেঞ্জ শুভেন্দুর]

মার্চ থেকে দমবন্ধ করা পরিস্থিতিতে বাস করছেন বিশ্ববাসী। কখনও লকডাউন (Lockdown) আবার কখনও বা আনলক পর্যায়ের মধ্যে থেকে দিন কাটছে তাঁদের। সবসময়ই করোনা সংক্রমণের চাপা আতঙ্ক গ্রাস করছে সকলকেই। এই পরিস্থিতিতে সাধারণ মানুষকে স্বস্তি জোগাচ্ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ৪১৭ জন সুস্থ হয়েছেন। তার ফলে মোট কোভিড-জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৫২ হাজার ৮২ জন, যাঁরা ভাইরাসের সঙ্গে লড়াই করে ফের স্বাভাবিক জীবনে ফিরে গিয়েছেন। বাংলায় মোট সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৭.১৪ শতাংশ। অ্যাকটিভ কেসের সংখ্যা কমে দাঁড়িয়েছে ৬ হাজার ১৫১।

রাজ্যের কোভিড গ্রাফ সকলকে অক্সিজেন জোগাচ্ছে ঠিকই। তবে এই পরিস্থিতিতে একটু বেগতিক হলেই ফের ভাইরাস সংক্রমণ বাড়ার সম্ভাবনাও এড়ানো যাচ্ছে না। কোভিড মোকাবিলায় তাই সামান্য উপসর্গ দেখা দিলেই নমুনা পরীক্ষা জারি রাখার পরামর্শ বিশেষজ্ঞদের। একদিনে বাংলায় ১৮ হাজার ২৪৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এখনও পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে মোট ৭৮ লক্ষ ৫১ হাজার ৫৩২ জনের। যার মধ্যে ৭.২৪ শতাংশ রিপোর্ট পজিটিভ এসেছে। তাই করোনা ঠেকাতে চাইলে মেনে চলুন দূরত্ববিধি। ব্যবহার করুন মাস্ক এবং স্যানিটাইজার।  

[আরও পড়ুন: শবর কিশোরী পরিচারিকার উপর অকথ্য ‘অত্যাচার’, কাঠগড়ায় ঝাড়গ্রামের বিজেপি নেত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement