১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: বাংলায় একদিনে করোনা আক্রান্ত ২৭২৩, সামান্য বাড়ল মৃত্যু

Published by: Paramita Paul |    Posted: February 2, 2022 7:47 pm|    Updated: February 2, 2022 8:04 pm

2723 new Coronavirus cases recorded in Bengal in last 24 hours | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১ ফেব্রুয়ারি থেকে রাজ্যে শিথিল হয়েছে কড়া বিধিনিষেধ। ছন্দে ফিরছে রাজ্য। এর মাঝেই বুধবার ফের বাড়ল বাংলার দৈনিক করোনা (Coronavirus) সংক্রমণ। বাড়ল মৃত্যুও। এদিন বাংলার মোট করোনা আক্রান্তের সংখ্যা পেরল ২০ লক্ষ। 

এদিন সন্ধের স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে, একদিনে রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ২,৭২৩ জন। করোনার বলি হয়েছেন ৩৫ জন। একইসময় সুস্থ হয়ে উঠেছেন ২,৯৫০। সুস্থতার হার ৯৭.৮৭ শতাংশ। 

[আরও পড়ুন: বিনা প্রতিদ্বন্দ্বিতায় তৃণমূলের চেয়ারপার্সন নির্বাচিত মমতা বন্দ্যোপাধ্যায়]

মঙ্গলবারের তুলনায় এদিন অনেকটাই বেড়েছে করোনা পরীক্ষার সংখ্যা। গতকাল রাজ্যে করোনা পরীক্ষার সংখ্যা ছিল ৫০ হাজার ছুঁইছুঁই। এদিন তা বেড়ে হয়েছে প্রায় ৬০ হাজার। ফলে সামান্য বেড়ে পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ৪.৬১ শতাংশ। 

পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ৫৬৫জন উত্তর ২৪ পরগনার বাসিন্দা। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে এদিন কলকাতাকে সরিয়ে প্রথমে উঠে এসেছে ওই জেলা। আগের দিনের তুলনায় বেশ খানিকটা বেড়েছে সংক্রমণ। দ্বিতীয় স্থানে কলকাতা। একদিনে আক্রান্ত সেখানকার ৩২৪ জন। 

দৈনিক সংক্রমণের নিরিখে ফের তৃতীয় স্থানে নদিয়া। একদিনে ওই জেলায় নতুন করে সংক্রমিত ১৫৪ জন। চতুর্থ স্থানে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে একদিনে সংক্রমিত ১২৪ জন। এছাড়াও গত ২৪ ঘণ্টায় রাজ্যের কম বেশি সব জেলা থেকেই নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২০ লক্ষ ২৫৩।

[আরও পড়ুন: দুর্গাপুজোর একমাস আগেই হবে বিশাল মিছিল, শঙ্খ-উলুধ্বনি দেবেন মা-বোনেরা: মমতা]

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ৩৫ জনের। দৈনিক মৃত্যুর নিরিখে প্রথম স্থানে দক্ষিণ ২৪ পরগনা। একদিনে করোনার বলি হয়েছেন সেখানকার ৮ জন। যা স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বাড়িয়েছে ওই জেলার বাসিন্দাদের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০, ৬৮৭ জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ২, ৯৫০ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা  ২০ হাজার ৬৮৭। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে