BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: সংক্রমণের গ্রাফে সামান্য স্বস্তি, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত ২৯৫

Published by: Paramita Paul |    Posted: June 22, 2022 6:22 pm|    Updated: June 22, 2022 8:18 pm

295 New Coronavirus cases recorded in Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বস্তি দিয়ে একধাক্কায় বেশকিছুটা কমল রাজ্যের করোনা সংক্রমণ। তবে কলকাতায় দৈনিক করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা একশোর উপরই রইল। যা নিয়ে স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন স্বাস্থ্যকর্তারা।

স্বাস্থ্যদপ্তরের বুধবার বিকেলের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা (COVID-19) আক্রান্ত হয়েছে ২৯৫ জন। মঙ্গলবার যে সংখ্যাটা ছিল চারশোর বেশি। গত কয়েকদিনের মতোই সংক্রমণের নিরিখে শীর্ষে কলকাতা। করোনা সংক্রমিত হয়েছে ১৩৩ জন। দ্বিতীয় স্থানে থাকা উত্তর ২৪ পরগনায় আক্রান্ত হয়েছে ৬৫ জন। সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। স্বস্তি দিয়ে এদিনও রাজ্যের তিন জেলায় থাবা বসাতে পারেনি করোনা। এই জেলাগুলি- দক্ষিণ দিনাজপুর, কালিম্পঙ এবং পুরুলিয়া। 

[আরও পড়ুন: মোবাইল গেমে তীব্র আসক্তিই কাল, মায়ের বকাবকির পর আত্মঘাতী স্কুলছাত্রী]

গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনায় মৃত্যু হল ২ জনের। ফলে রাজ্যে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২১ হাজার ২১২। রাজ্যে এখনও পর্যন্ত করোনা পজিটিভ হয়েছেন ২০ লক্ষ ২২ হাজার ৮৪২ জন। তবে তার মধ্যে প্রায় ৯৯ শতাংশই করোনা মুক্ত হয়ে গিয়েছেন।

বুলেটিন বলছে, একদিনে রাজ্যে কোভিড থেকে সুস্থ হয়েছেন ১৭৬ জন। এখনও পর্যন্ত বাংলার ১৯ লক্ষ ৯৯ হাজার ১৮৪ জন ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে জয়ী। বর্তমানে সুস্থতার হার ৯৮.৮৩ শতাংশ। আপাতত হোম আইসোলেশনে রয়েছেন ২৩৭৪ জন। আর হাসপাতালে ভরতি ৭২ জন করোনা আক্রান্ত। এদিকে, বর্তমানে রাজ্যের সক্রিয় করোনা রোগীর সংখ্য়া বেড়ে দাঁড়াল ২৪৪৬ জন।

[আরও পড়ুন: গরমে বিয়ারের রেকর্ড বিক্রি! রাজ্যের কোষাগারে ৬৫০ কোটি টাকা]

সংক্রমণ রুখতে নমুনা পরীক্ষা চলছে। একদিনে ৬ হাজার ৭৮ টি নমুনা পরীক্ষা হয়েছে। বেড়েছে পজিটিভিটি রেটও ৪.৮৫ শতাংশ। টেস্টিংয়ের পাশাপাশি টিকাকরণও চলছে জোরকদমে। গত ২৪ ঘণ্টায় করোনার টিকার ডোজ দেওয়া হয়েছে ৫৮ হাজার ৮৪৩ জন। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে