BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

আবাসিক হোমে নাবালিকাদের উপরে যৌন নির্যাতন, গ্রেপ্তার ৩

Published by: Bishakha Pal |    Posted: December 1, 2018 8:18 pm|    Updated: December 1, 2018 8:18 pm

3 arrested for physical harassment

সন্দীপ মজুমদার, উলুবেড়িয়া: একটি সরকারি সাহায্যপ্রাপ্ত আবাসিক হোমের বিশেষ চাহিদা সম্পন্ন নাবালিকা মেয়েদের উপরে যৌন নির্যাতনের অভিযোগে গ্রেপ্তার করা হল ওই আবাসিক হোমের তিন কর্মীকে। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে জয়পুর থানার পারবাকসী এলাকার চিরনবীন নামে একটি হোমে।

জানা গিয়েছে গত ২৬ নভেম্বর সোমবার সকালে হাওড়া চাইল্ড প্রোটেকশন অফিসার নিয়মমাফিক হোমটি পরিদর্শনে গিয়েছিলেন। সেই সময় এক মূক ও বধির আবাসিক-সহ কয়েকজন হোমের আবাসিক মেয়ে ইশারায় তাদের উপরে যৌন নির্যাতন চালানো হয় বলে অভিযোগ জানায়। এই ঘটনা জানাজানি হওয়ার পরেই ওই চাইল্ড প্রটেকশন অফিসার সমস্ত ঘটনা জয়পুর থানা ও অন্যান্য সরকারি আধিকারিকদের জানান। হোমের আবাসিক মহিলাদের অভিযোগের ভিত্তিতে শুক্রবার রাতে হোমে তল্লাশি চালানো হয়। সেই সময় হোমের তিন কর্মীকে গ্রেপ্তার করে জয়পুর থানার পুলিশ। একই সঙ্গে নির্যাতিতা আবাসিক মহিলাদের উদ্ধার করে নিয়ে যায় উলুবেড়িয়া মহিলা থানার পুলিশ।

তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে ফের উত্তপ্ত গলসি, বোমার আঘাতে জখম অন্তত ১০  ]

পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্যারামেডিক্যাল কর্মী প্রতাপ প্রামাণিক, নিরাপত্তা কর্মী ফণীমোহন বাগ ও গাড়ির চালক বাবলু ধাড়াকে গ্রেপ্তার করা হয়েছে। সকলেই হোমের কর্মী। হোমের সম্পাদক সুকুমার সাউ জানান, তিনি হোমের বেতনভুক নন। সম্পাদক হিসাবে সাম্মানিক পেয়ে থাকেন। তাই তিনি সবসময় হোমে থাকতে পারেন না। যদি কেউ এইরকম জঘন্য কাজের সঙ্গে যুক্ত থাকে তাদের তিনি দৃষ্টান্তমূলক শাস্তি চান। একই সঙ্গে তিনি বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত হলে হোমের তরফ থেকেও কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে। ধৃতদের বিরুদ্ধে পকসো-সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে।

শনিবার ধৃতদের উলুবেড়িয়া মহকুমা আদালতে তোলা হয়। বিচারক তাদের ৫ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন। সেই সঙ্গে নির্যাতিতা মহিলাদের গোপন জবানবন্দিও নেওয়া হয়। হাওড়া গ্রামীণ জেলার পুলিশ সুপার গৌরব শর্মা জানান, এই ঘটনায় আর কেউ যুক্ত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

খবরের জের, ঘাটালে চোলাই তৈরির ‘স্বর্গরাজ্যে’ আবগারি দপ্তরের অভিযান ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে