১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

২৪ ঘণ্টায় সংক্রমণে কলকাতাকে ছাপিয়ে গেল উঃ ২৪ পরগনা, রাজ্যে সুস্থতার হার ৭৫ শতাংশ পার

Published by: Tiyasha Sarkar |    Posted: August 17, 2020 8:42 pm|    Updated: August 17, 2020 9:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অদৃশ্য ভাইরাসকে যেন কিছুতেই বাগে আনা যাচ্ছে না। গত ২৪ ঘণ্টায় ফের রেকর্ড সংক্রমণ বাংলায়। গত ২৪ ঘণ্টায়  করোনা আক্রান্ত হয়েছেন রাজ্যের তিন হাজারের বেশি মানুষ। সেইসঙ্গে দৈনিক সংক্রমণের নিরিখে কলকাতাকে ছাপিয়ে এবার প্রথম স্থানে উঠে এসেছে উত্তর ২৪ পরগনা। তবে এই একদিন সামান্য হলেও কমেছে করোনায় (Corona Virus) মৃত্যুর হার। যা কিছুটা স্বস্তি দিয়েছে রাজ্যবাসীকে। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যের মোট ৩,০৮০ জনের শরীরে থাবা বসিয়েছে নোভেল করোনা ভাইরাস। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১,১৯,৫৭৮। এদিনের আক্রান্তদের মধ্যে উত্তর ২৪ পরগনার ৫৭১ জন। ফলে ওই জেলায় মোট আক্রান্তের সংখ্যা পেরিয়েছে ২৫ হাজারের গণ্ডি। দৈনিক সংক্রমণের নিরিখে দ্বিতীয়স্থানে কলকাতা। একদিনে নতুন করে সেখানকার ৫৪৮ জনের শরীরে মিলেছে করোনার জীবাণু। তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে নতুন আক্রান্ত ২২৬ জন। দৈনিক সংক্রমণের নিরিখে চতুর্থস্থানে উঠে এসেছে দক্ষিণ দিনাজপুর। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯৮ জন। পঞ্চমস্থানে রয়েছে হাওড়া। 

[আরও পড়ুন: ১ সেপ্টেম্বর রাজ্যে পালিত হবে পুলিশ দিবস, উর্দিধারীদের জন্য বড়সড় ঘোষণা মুখ্যমন্ত্রীর  ]

স্বাস্থ্যদপ্তরের অনুযায়ী বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যের ৪৫ জন করোনার বলি হয়েছেন। যার মধ্যে ২৩ জনই তিলোত্তমার। ফলে কলকাতায় করোনার মৃতের সংখ্যা ১১০০-এর দোরগোড়ায়। ২৪ ঘণ্টায় উত্তর ২৪ পরগনা ও হুগলিতে মৃত্যু হয়েছে চারজনের। অন্যান্য জেলাতেও করোনার বলি হয়েছেন কয়েকজন। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২,৪৭৩। এই একদিনে সুস্থতার হার ৭৫ শতাংশ পেরিয়েছে। বর্তমান পরিস্থিতিতে যা আশার আলো। এই একদিনে সুস্থ হয়েছেন ২,৯৩২ জন। এখনও পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮৯,৭০৩ জন। একইভাবে বেড়েছে টেস্টের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৩২,৩১৯ জনের। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৩,৪৭, ০৯১ জনের।

[আরও পড়ুন: ‘মেলার মাঠে নির্মাণ চাই না, উপাচার্য ডিএমের সঙ্গে কথা বলুক’, বিশ্বভারতী নিয়ে ক্ষুব্ধ মমতা ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement