BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনেও রেকর্ড সংক্রমণ রাজ্যে, একদিনে করোনায় আক্রান্ত ৩১৯৭ জন

Published by: Tiyasha Sarkar |    Posted: August 20, 2020 8:39 pm|    Updated: August 20, 2020 8:47 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লকডাউনেও (Lockdown) রেকর্ড সংক্রমণ বাংলায়। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত  হয়েছেন ৩,১৯৭ জন। যা এখনও পর্যন্ত সর্বোচ্চ। আক্রান্তদের মধ্যে ৭৪৭ জনই উত্তর ২৪ পরগনার (North 24 Pargana)। সংক্রমণের  নিরিখে ফের দ্বিতীয় স্থানে কলকাতা (Kolkata)। একদিনে নতুন করে সংক্রমিত সেখানকার ৫৮৩ জন। এদিনের পরিসংখ্যান উদ্বেগ বাড়িয়েছে দার্জিলিংবাসীর। কারণ, ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে সংক্রমিত হয়েছেন ১৬৯ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১, ২৯, ১১৯। সংক্রমণের সঙ্গে পাল্লা দিয়ে এদিন সুস্থ হয়েছেন তিন হাজারেরও বেশি মানুষ। ফলে সুস্থতার হার বেড়ে হয়েছে ৭৬. ৫১ শতাংশ।

এদিনের স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনার বলি হয়েছেন রাজ্যের মোট ৫৩ জন। যার মধ্যে ১৪ জনই উত্তর ২৪ পরগনার। ১১ জন কলকাতার। ৮ জন দক্ষিণ ২৪ পরগনার। তথ্য বলছে, এখনও পর্যন্ত করোনার বলি হয়েছেন বাংলার মোট ২,৬৩৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনাকে জয় করেছেন বাংলার মোট ৩,১২৬ জন। এখনও পর্যন্ত মোট ৯৮, ৭৮৯ জন করোনাকে পরাস্ত করে ফিরেছেন ঘরে। একইভাবে বেড়েছে নমুনা পরীক্ষাও। একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ৩৫, ০৫৯ জনের। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১৪, ৫১, ৬১৫ জনের। 

[আরও পড়ুন: গণেশ চতুর্থীর আগে রাজ্যে পরপর দু’দিন লকডাউন, পুজোর সামগ্রী জোগাড়ে চিন্তায় উদ্যোক্তারা]

পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে মোট সরকারি কোয়ারেন্টাইন সেন্টারের সংখ্যা ৫৮২। বর্তমানে উপসর্গযুক্ত ২,৬১০ জন সেখানে রয়েছেন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪৫, ১৮৪ জন। আর বাংলায় মোট সেফ হোম রয়েছে ২০০ টি। সেখানে মোট বেডের সংখ্যা ১১, ৫০৭। সেখানে মোট রয়েছেন ১,৯১৯ জন।

 

[আরও পড়ুন: স্ত্রীরোগের আঁতুড়ঘর সুন্দরবন, সংসার চালাতে নোনা জলে নেমে বাড়ছে জরায়ুর সমস্যা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement