Advertisement
Advertisement
COVID-19

রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা ৫ লক্ষের দোরগোড়ায়, উঃ ২৪ পরগনায় নিম্নমুখী কোভিড গ্রাফ

সুস্থতার হার ৯৩ শতাংশের বেশি।

3,221 more people tested COVID-19 positive | Sangbad Pratidin

ফাইল ছবি।

Published by: Tiyasha Sarkar
  • Posted:December 2, 2020 8:57 pm
  • Updated:December 2, 2020 9:16 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার দাপট যেন কিছুতেই কমছে না। শত চেষ্টার পরও বিশ্বের পাশাপাশি বাংলাতেও বেড়েই চলেছে সংক্রমিতের সংখ্যা। গত ২৪ ঘণ্টাতেও রাজ্যে নতুন করে সংক্রমিত তিন হাজারের বেশি মানুষ। মারণ ভাইরাসের বলি ৫১ জন।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে বাংলার ৩,২২১ জনের শরীরে থাবা বসিয়েছে নোভেল করোনা ভাইরাস। তাঁদের মধ্যে ৮৪১ জনই কলকাতার। অর্থাৎ সংক্রমণের নিরিখে এদিনও প্রথম স্থানে তিলোত্তমা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা থাকলেও উল্লেখ্যযোগ্যভাবে কমেছে সেখানকার নতুন আক্রান্তের সংখ্যা। একদিনে সেখানে নতুন করে সংক্রমিত ৬৯৭ জন। তৃতীয় স্থানে দক্ষিণ ২৪ পরগনা। সেখানে নতুন করে আক্রান্ত ১৮৮ জন। উত্তরবঙ্গের দুই জেলা দার্জিলিং ও জলপাইগুড়ি নতুন করে বাড়াচ্ছে চিন্তা। উর্ধ্বমুখী এই জেলাদুটির কোভিড গ্রাফ। এছাড়াও অন্যান্য জেলা থেকেও নতুন আক্রান্তের হদিশ মিলেছে। যার জেরে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৪, ৯০, ০৭০। এদিন করোনায় মৃত ৫১ জনের মধ্যে ১২ জনই কলকাতার। ১১ জন উত্তর ২৪ পরগনার। করোনা প্রাণ কেড়েছে বাংলার মোট ৮,৫২৭ জনের। 

Advertisement

[আরও পড়ুন: কোভিড রোধে আশার আলো? ব্রিটেনে ছাড়পত্র পেল ফাইজার-বায়োএনটেকের টিকা ]

তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন ৩, ২৭৫ জন। তাঁদের মধ্যে ৯১৬ জন কলকাতার ও ৯১৪ জন উত্তর ২৪ পরগনার। বাংলার মোট করোনাজয়ীর সংখ্যা ৪, ৫৭, ৩৭৭ জন।সুস্থতার হার ৯৩.৩৩ শতাংশ। এদিন করোনা পরীক্ষা হয়েছে মোট ৪২, ৬২৪ জন। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫৯, ৫৮, ৭৯৮ জনের। বর্তমানে বাংলায় কোভিড হাসপাতালের সংখ্যা ১০২। বাংলায় মোট সেফ হোমের সংখ্যা ২০০ টি। সেখানে রয়েছেন মোট ৭২৪ জন।

Advertisement

[আরও পড়ুন: গরু পাচার কাণ্ডে অভিযুক্ত বিএসএফ কমাডান্ট সতীশ কুমারের ১০ দিনের জেল হেফাজত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ