BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফের ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা গ্রাফ, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত তিন হাজারেরও বেশি

Published by: Sayani Sen |    Posted: August 21, 2020 8:16 pm|    Updated: August 21, 2020 10:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা (Coronavirus)। বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার ফের বাড়ল সংক্রমিত এবং মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩ হাজার ২৪৫ জন। মৃত্যু হয়েছে ৫৫ জনের। তবে সুস্থতার হারই স্বস্তি জোগাচ্ছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৮২ জন।  রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৭৬.৯৬ শতাংশ। 

রাজ্য স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ২৪৫ জন। তার ফলে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ৩২ হাজার ৩৬৪ জন। সংক্রমণের নিরিখে কলকাতাকে টেক্কা উত্তর ২৪ পরগনার। একদিনে মৃত্যু হয়েছে ৫৫ জনের। মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ হাজার ৬৮৯ জন। করোনা পরিস্থিতিতে আশার আলো দেখাচ্ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৮২ জন। মোট করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ১ লক্ষ ১ হাজার ৮৭১ জন। রাজ্যে সুস্থতার হার বেড়ে দাঁড়াল ৭৬.৯৬ শতাংশ। 

[আরও পড়ুন: গ্রামের শান্ত ছেলেটা নাম লিখিয়েছে জঙ্গি সংগঠনে! রাজ্জাকের গ্রেপ্তারিতে অবাক বসিরহাটের মানুষ]

রাজ্যের কিছু কিছু অংশে গোষ্ঠী সংক্রমণ শুরু হয়েছে, তা আগেই বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে নিশ্চিত করেছেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। লকডাউনই আপাতত করোনাকে হারানোর একমাত্র পন্থা। তাই রাজ্য সরকার সাপ্তাহিক লকডাউনের পথে হেঁটেছে। চলতি সপ্তাহে বৃহস্পতি ও শুক্রবার ছিল লকডাউন। এই প্রথমবার রাজ্যে পরপর দু’দিন হল লকডাউন। তবে তা সত্ত্বেও বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার কিছুটা হলেও বাড়ল রাজ্যের করোনা গ্রাফ। যা যথেষ্ট ভাবাচ্ছে সকলকেই। এই পরিস্থিতিতে মনে করা হচ্ছে করোনা রোগীদের শনাক্তকরণই মোকাবিলার অন্যতম পন্থা। সেক্ষেত্রে রাজ্যে প্রতিদিনই একটু একটু করে বাড়ছে পরীক্ষা। গত ২৪ ঘণ্টায় পরীক্ষা হয়েছে ৩৬ হাজার ২২৯ জনের। তার মধ্যে ৮.৯০ শতাংশ মানুষের রিপোর্ট পজিটিভ এসেছে। এখনও পর্যন্ত রাজ্যে মোট ১৪ লক্ষ ৮৭ হাজার ৮৪৪ জনের করোনা পরীক্ষা হয়েছে। এই পরিস্থিতিতে অযথা আতঙ্কিত না হয়ে কোভিড বিধি মেনে চলার পরামর্শ বিশেষজ্ঞদের। 

[আরও পড়ুন: পরিবারের অমতে প্রেমিককে বিয়ে করায় শ্বশুবাড়িতে ‘হামলা’, বাবার বিরুদ্ধে পুলিশের দ্বারস্থ মেয়ে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement