Advertisement
Advertisement

Breaking News

ট্রেন

সিগন্যালিংয়ের কাজের জন্য বাতিল ৩০০ লোকাল ট্রেন, দুর্ভোগের আশঙ্কা যাত্রীদের

৯ থেকে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত বাতিল থাকবে ট্রেন।

300 local trains on Sealdah main line cancelled due to maintenance
Published by: Tiyasha Sarkar
  • Posted:February 8, 2020 2:06 pm
  • Updated:February 8, 2020 2:06 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বয়ংক্রিয় সিগন্যালিংয়ের কাজের জন্য আগামী ৮ দিনে শিয়ালদহ মেন শাখায় ৩০০-র বেশি ট্রেন বাতিল করা হবে, জানাল রেল। সূত্রের খবর, ৯ ফেব্রুয়ারি রবিবার দুপুর থেকে ১৬ তারিখ পর্যন্ত চলবে কাজ। সেই কারণেই এই ক’দিন বাতিল থাকবে ট্রেন। কাজ শেষ হতেই ফের স্বাভাবিক হবে পরিষেবা।

রেলের তরফে জানানো হয়েছে, এই আটদিনে আপ ও ডাউন মিলিয়ে ১২টা শিয়ালদহ-কৃষ্ণনগর লোকাল, ২৪টি শিয়ালদহ-রানাঘাট লোকাল ৭৬টি শিয়ালদহ-কল্যাণী সীমান্ত লোকাল, ১৬৪টি শিয়ালদহ-নৈহাটি লোকাল, ১২টি নৈহাটি-রানাঘাট লোকাল বাতিল থাকবে। এই সময়ের মধ্যে আপ ও ডাউন লাইনের কলকাতা সীতামারি এক্সপ্রেস, শিয়ালদহ-বালিয়া এক্সপ্রেস, কলকাতা-পাটনা এক্সপ্রেস, গৌড় এক্সপ্রেস, গঙ্গাসাগর এক্সপ্রেস, কলকাতা-জসিডি প্যাসেঞ্জারকে দমদম-ডানকুনি পথে ঘুরিয়ে দেওয়া হবে বলেই সূত্রের খবর।

Advertisement

[আরও পড়ুন: জামাইবাবুর হাত ধরে উধাও কিশোরী! দেড় মাস পর উদ্ধার দেহ]

উল্লেখ্য, পূর্বের অভিজ্ঞতা থেকে যাত্রীদের কথা ভেবে এবার আগেভাগেই ব্যবস্থা নিয়েছে রেল। শুক্রবার পূর্ব রেলের জন সংযোগ বিভাগের কাছে সরকারিভাবে খবর আসতেই শিয়ালদহ-সহ প্রতি স্টেশনে ট্রেন বাতিলের কথা ঘোষণা করে দেওয়া হয়েছে। যাতে কোনওভাবে রাস্তায় বেড়িয়ে যাত্রীদের সমস্যায় না পড়তে হয়। প্রসঙ্গত, কিছুদিন আগে কার্যত বিনা নোটিসে ট্রেন বাতিল করায় প্রবল ক্ষোভ প্রকাশ করেছিলেন যাত্রীরা। দফায় দফায় স্টেশনে ভাঙচুর চালান যাত্রীরা। যাতে এবার সেই ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সেই কারণেই এবার আগেভাগে ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে রেল। তবে গোটা সপ্তাহ অনিয়মিত ট্রেন পরিষেবার কারণে পথে বেরিয়ে প্রবল সমস্যার সম্মুখীন হতে হবে বলেই মনে করছেন নিত্যযাত্রীরা। 

Advertisement

[আরও পড়ুন: খড়গপুরে শুটআউট, অপহরণে বাধা পেয়ে প্রমোটারকে লক্ষ্য করে গুলি দু্ষ্কৃতীদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ