BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২৬ মে ২০২০ 

Advertisement

প্রধান শিক্ষকের সঙ্গে ঝামেলা করে স্কুলের পাঁচিল টপকে পালাল ৩৫ পড়ুয়া!

Published by: Subhamay Mandal |    Posted: February 8, 2020 8:18 pm|    Updated: February 8, 2020 8:18 pm

An Images

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: প্রধান শিক্ষকের সঙ্গে ঝামেলা করে দেওয়াল টপকে উধাও হয়ে গেল একটি আবাসিক স্কুলের ৩৫ জন পড়ুয়া! পুরুলিয়ার বাঘমুন্ডির বাড়েরিয়ার কিশোর ভারতী আশ্রমিক বিদ্যালয় থেকে শুক্রবার রাতে দেওয়াল টপকে দশম শ্রেণীর ৩৫ জন পড়ুয়া পালিয়ে যায় বলে অভিযোগ। যদিও স্কু্ল কর্তৃপক্ষ জানায়, পড়ুয়ারা ফিরে আসছে। তবে এই ঘটনায় শনিবার সকাল থেকে ব্যাপক চাঞ্চল্য ছড়ায় জেলার শিক্ষামহলে।

ওই স্কুলের প্রধান শিক্ষক বিজয় ঘোষাল বলেন, “ছাত্ররা ফিরে আসছে। আমাদের শিক্ষকদের সঙ্গে তাদের কথা হয়েছে। কোন সমস্যা নেই। রবিবার স্কুলে অভিভাবকদের বৈঠক ডাকা হয়েছে।” মধ্যশিক্ষা পর্ষদ অনুমোদিত এই স্কুলের ৩৫ জন পড়ুয়ার এদিন সকাল থেকে কোন খোঁজ না মিললেও তারা এই বিষয়ে লিখিত ভাবে প্রশাসনকে কিছু জানায়নি। ফলে প্রশাসনও সেভাবে কোন পদক্ষেপ গ্রহণও করতে পারছিল না। এই স্কুলে পঞ্চম শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত রয়েছে। স্কুল সূত্রেই জানা গিয়েছে, আবাসিক এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে পড়ুয়া উধাওর ঘটনা নতুন নয়। তবে এভাবে একসঙ্গে ৩৫ জন ছাত্রর দেওয়াল টপকে পালিয়ে যাওয়ার ঘটনাতে বেশ চাপে পড়ে যায় ওই শিক্ষা প্রতিষ্ঠান। উদ্বিগ্ন হয়ে পড়েন অভিভাবকরাও।

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, গত মঙ্গলবার হঠাৎই এই শিক্ষা প্রতিষ্ঠানের নবম-দশম শ্রেণির ছাত্রীরা নিজেদের মধ্যে ঝামেলা পাকায়। সেই ঝামেলার জেরে স্কুল কর্তৃপক্ষ দুই দশম শ্রেণির ছাত্রকে বাড়ি পাঠানোর সিদ্ধান্ত নেয়। তাতেই রেগে যায় দশম শ্রেণির ছাত্ররা। শুক্রবার রাতে দশম শ্রেণির সমস্ত ছাত্র স্কুলের প্রধান শিক্ষকের কাছে জানতে চায়, কেন তাদের দুই সহপাঠীকে বাড়িতে পাঠিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পড়ুয়াদের এমন আচরণে খানিকটা হতবাক হয়ে যান প্রধান শিক্ষক। তিনি ছাত্রদের জানিয়ে দেন, এই জবাব তিনি তাদেরকে দেবেন না। এই বিষয়ে স্কুল অভিভাবকদের কাছে অভিযোগ করবে। তারপরে ওই রাতেই দশম শ্রেণির ৩৫ জন পড়ুয়া পালিয়ে যায় বলে অভিযোগ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement