BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  বৃহস্পতিবার ২৯ অক্টোবর ২০২০ 

Advertisement

রাজ্যে সামান্য কমল দৈনিক সংক্রমণ, চিন্তা বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনার কোভিড গ্রাফ

Published by: Sayani Sen |    Posted: October 12, 2020 8:01 pm|    Updated: October 12, 2020 9:35 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একটানা ঊর্ধ্বমুখী গ্রাফ থেকে সামান্য স্বস্তি। সোমবার কিছুটা হলেও কমল দৈনিক সংক্রমণ। তবে উত্তর ২৪ পরগনার করোনা (Coronavirus) গ্রাফ নিয়ে চিন্তা থাকছেই। সোমবার সামান্য বেড়েছে দৈনিক মৃতের সংখ্যা। হেরফের নেই সুস্থতার হারেও। বর্তমানে বাংলায় সুস্থতার হার ৮৭.৮৪ শতাংশ। 

রাজ্য স্বাস্থ্যদপ্তরের সোমবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৮৩ জন। যা রবিবারের তুলনায় সামান্য কম। রাজ্যের সামগ্রিক দৈনিক সংক্রমণ কিছুটা কমলেও চিন্তা বাড়াচ্ছে উত্তর ২৪ পরগনার (North 24 Pargana) কোভিড গ্রাফ। একদিনে দক্ষিণবঙ্গের এই জেলায় সংক্রমিত হয়েছেন ৭৫৯ জন। কলকাতায় সংখ্যাটা ৭১৭। এদিকে, কেশপুরের তৃণমূল বিধায়ক শিউলি সাহা, তাঁর নিরাপত্তারক্ষী ও গাড়িচালক করোনা পজিটিভ।রাজ্যে মোট আক্রান্ত ২ লক্ষ ৯৮ হাজার ৩৮৯ জন। তবে গত ২৪ ঘণ্টায় মৃতের সংখ্যা বেড়েছে কিছুটা। এদিন মৃত্যু হয়েছে ৬০ জনের। বাংলায় এখনও পর্যন্ত মোট কোভিডের বলি ৫ হাজার ৬৮২ জন। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থতার হার রয়েছে একই। বর্তমানে বাংলায় সুস্থতার হার ৮৭.৮৪ শতাংশ। কোভিডমুক্ত হয়ে একদিনে বাড়ি ফিরেছেন ৩ হাজার ১৫৫ জন। তার ফলে মোট করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৬২ হাজার ১০৩ জন।

[আরও পড়ুন: লক্ষ্য ২০২১! ষষ্ঠীর দিন বঙ্গবাসীকে ভারচুয়াল শুভেচ্ছা জানাবেন মোদি]

এখনও জোরকদমে চলছে গবেষণা। ভ্যাকসিনের (Vaccine) দিকে তাকিয়ে রয়েছে গোটা বিশ্ব। এই পরিস্থিতিতে ভরসা টেস্টিং। তাই যত সম্ভব টেস্টের সংখ্যা বাড়ানোই লক্ষ্য রাজ্য ও কেন্দ্র সরকারের। একদিনে বাংলায় (West Bengal) পরীক্ষা হয়েছে ৪০ হাজার ৫৬ জনের। এখনও পর্যন্ত মোট কোভিড টেস্ট হয়েছে ৩৬ লক্ষ ৯৩ হাজার ৬০০ জনের। তার মধ্যে ৭.৯৯ শতাংশ মানুষের রিপোর্ট পজিটিভ এসেছে। সামনেই উৎসবের মরশুম। পুজোর (Durga Puja 2020) পর সংক্রমণ আরও বাড়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। এই সময়ে সাবধানে থাকার বার্তা দিচ্ছেন তাঁরা। সোমবারও নবান্নে সাংবাদিক বৈঠক করে মাস্ক পরে পুজো কাটানোর কথাই বলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তবে বাঙালির সেরা উৎসব পালনের পর কোভিড গ্রাফ আরও ঊর্ধ্বমুখী হয় কিনা, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: রাস্তায় দাঁড়িয়ে ‘প্রেম’! আদিবাসী মহিলা ও যুবককে ক্লাবে বেঁধে বেধড়ক মার স্থানীয়দের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement