BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  রবিবার ১ নভেম্বর ২০২০ 

Advertisement

রাজ্যে ফের ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ, মোট আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ছুঁইছুঁই

Published by: Sayani Sen |    Posted: October 10, 2020 7:56 pm|    Updated: October 10, 2020 8:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজোর আগেই অশনি সংকেত। সাম্প্রতিক কালে ক্রমশই ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা (Coronavirus) গ্রাফ। ফের বাড়ল দৈনিক সংক্রমণও। তবে গত ২৪ ঘণ্টায় সামান্য কমেছে মৃতের সংখ্যা। সামান্য কমেছে সুস্থতার হারও। তবে কী সত্যিই পুজোর পর করোনা সংক্রমণ আরও বাড়বে, সেই প্রশ্নই যেন ক্রমশ জোরাল হচ্ছে।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের শনিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৯১ জন। জেলাভিত্তিক হিসাবে ফের শীর্ষে কলকাতা। একদিনে আক্রান্ত হয়েছেন ৭৮৩ জন। তার ঠিক পরেই রয়েছে উত্তর ২৪ পরগনা। এখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭৫৬ জন। বাংলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৯১ হাজার ১৯৪ জন। দৈনিক সংক্রমিতের গ্রাফ ঊর্ধ্বমুখী হলেও মৃতের সংখ্যা সামান্য কমেছে। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসের বলি হয়েছেন ৬২ জন। বর্তমানে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ হাজার ৫৬৩ জন। গত কয়েকদিন করোনায় সুস্থতার হারও ছিল বেশ ঊর্ধ্বমুখী। তার ফলে কিছুটা হলেও স্বস্তিতেই ছিল আমজনতা। তবে শনিবার কিছুটা হলেও কমল সুস্থতার হার। রাজ্যে সুস্থতার হার ৮৭.৮৬ শতাংশ। শুক্রবারে যা ছিল ৮৭.৯০ শতাংশ। দৈনিক সুস্থতা কমেছে সামান্য। গত ২৪ ঘণ্টায় কোভিডকে হারিয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৩২ জন। রাজ্যে করোনাজয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ২ লক্ষ ৫৫ হাজার ৮৩৮ জন। 

[আরও পড়ুন: ভোলবদল! ‘অপদার্থ’ বলার ২৪ ঘণ্টার মধ্যেই আশিস বন্দ্যোপাধ্যায়কে প্রার্থী ঘোষণা অনুব্রতর]

করোনা মোকাবিলায় বর্তমানে পরীক্ষা বাড়ানোই লক্ষ্য কেন্দ্র এবং রাজ্য সরকারের। একদিনে করোনা পরীক্ষা হয়েছে ৪২ হাজার ৮৫৫ জনের। তার ফলে রাজ্যে এখনও পর্যন্ত মোট কোভিড টেস্টের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৬ লক্ষ ৫০ হাজার ৯৮৯ জন। তার মধ্যে মাত্র ৭.৯৮ শতাংশ রিপোর্ট পজিটিভ এসেছে। সামনেই উৎসবের মরশুম। ইতিমধ্যেই পুজোর বাজারে ভিড় জমাতে শুরু করেছে আমজনতা। পুজোর পর সংক্রমণ আরও বৃদ্ধির আশঙ্কাও করা হচ্ছে। পুজোর আগেই দৈনিক সংক্রমণের ঊর্ধ্বমুখী গ্রাফ সেই প্রশ্নকেই যে আরও জোরাল করছে সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

[আরও পড়ুন: মণীশ খুনে ‘মূল চক্রী’ তৃণমূল বিধায়ক নির্মল ঘোষ, বিস্ফোরক অভিযোগ অর্জুন সিংয়ের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement