BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০ 

Advertisement

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সামান্য কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা, সুস্থতার হার ৯০ শতাংশের বেশি

Published by: Tiyasha Sarkar |    Posted: November 10, 2020 8:01 pm|    Updated: November 10, 2020 8:08 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Coronavirus) রুখতে চলতি বছরের মার্চে স্তব্ধ করে দেওয়া হয়েছিল গোটা দেশ। একই পরিস্থিতি হয়েছিল বাংলার। পরবর্তীতে ধীরে ধীরে স্বাভাবিক ছন্দে ফিরতে শুরু করেছে রাজ্য। অফিস-কাছারি খুলেছে। রাস্তায় নেমেছে বাস-অটো-ক্যাব। আটমাস পর আগামিকাল থেকে চাকা গড়াবে ট্রেনের। কিন্তু এখনও দাপট দেখিয়ে চলেছে নোভেল করোনা ভাইরাস। গত ২৪ ঘণ্টাতেও বাংলায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৩৮০০-এর বেশি মানুষ। যদিও গতকালের তুলনায় অত্যন্ত সামান্য হলেও এদিন কমেছে সংক্রমণের হার।

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে বাংলার ৩, ৮৯১ জনের শরীরে থাবা বসিয়েছে করোনা। তাঁদের মধ্যে ৮৬৯ জনই কলকাতার। ফলে দৈনিক সংক্রমণের নিরিখে প্রথমে তিলোত্তমা। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। সেখানে নতুন করে সংক্রমিত ৮৪৪ জন। তৃতীয় স্থানে হুগলি। এছাড়াও কম বেশি প্রায় সব জেলা থেকেই হদিশ মিলেছে নতুন আক্রান্তের। ফলে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ৪, ১৩, ১১২। গত ২৪ ঘণ্টায় করোনা প্রাণ কেড়েছে বাংলার ৫৩ জনের। তাঁদের মধ্যে ১৭ জনই উত্তর ২৪ পরগনার। সুতরাং মৃত্যুর নিরিখে প্রথম স্থানে এই জেলা। দ্বিতীয়ে কলকাতা। সেখানে একদিনে করোনার বলি হয়েছেন ১৫ জন। ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭,৪০৩। এসবের মাঝে আশার আলো উর্ধ্বমুখী সুস্থতার হার। তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনাকে পরাস্ত করে হাসিমুখে ঘরে ফিরেছেন বাংলার ৪,৪১৫ জন। তাঁদের মধ্যে ৮১০ জনই কলকাতার।

[আরও পড়ুন: রাজ্যের আবেদনে হাওড়ায় বাড়ল আরও ১০৯টি লোকাল ট্রেন, স্টেশনে থাকবে অ্যাম্বুল্যান্স]

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান বলছে, এই একদিনে নমুনা পরীক্ষা হয়েছে ৪৪, ১১৭ জনের। এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৫০, ০৩, ২০৪ জনের। রাজ্যের এই করোনা পরিস্থিতির মধ্যে লোকাল ট্রেন চালু হলে কী লাফিয়ে বাড়বে সংক্রমণ? আতঙ্কে রাজ্যবাসী।

[আরও পড়ুন: বিশ্ব বাংলা শারদ সম্মানের মঞ্চ থেকে নন্দীগ্রাম দিবসের শুভেচ্ছা মুখ্যমন্ত্রীর, নাম নিলেন না শুভেন্দুর!

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement