BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পেটের তাগিদে কেরলে কাজে যাওয়াই কাল, দুর্ঘটনায় মৃত্যু বাংলার ৪ শ্রমিকের

Published by: Tiyasha Sarkar |    Posted: March 19, 2022 3:54 pm|    Updated: March 19, 2022 3:54 pm

4 labour of West Bengal died in kerala | Sangbad Pratidin

ছবি : প্রতীকী

অর্ণব দাস, বারাসত: পেটের তাগিদে ভিনরাজ্যে কাজে যাওয়াই কাল। মাটি ধসে মৃত্যু হল উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) অশোকনগরের তিনজন ও নদিয়ার একজন-সহ মোট ৪ শ্রমিকের। মৃত্যুর খবর বাড়িতে পৌঁছতেই কান্নায় ভেঙে পড়েছে পরিবারের সদস্যরা। দেহগুলি বাড়ি ফেরানোর জন্য সরকারের কাছে সাহায্যের আরজি জানিয়েছে মৃতদের পরিবার।

জানা গিয়েছে, চলতি মাসের ৫ তারিখ কেরলে (Kerala) বেসরকারি কোম্পানির কাজে যোগ দেওয়ার জন্য উত্তর ২৪ পরগনার অশোকনগর ও নদিয়ার হরিণঘাটা থেকে যান মোট ১০ জন। তাঁদের মধ্যে ছিলেন অশোকনগরের বেড়াবেড়ি গ্রামের কুদ্দুস মণ্ডল, শ্রীকৃষ্ণপুর পঞ্চায়েতের আসুদি গ্রামের নজ্জেস আলি, নুর আমীন মণ্ডল ও হরিণঘাটার ফয়জুল মণ্ডল। পূর্ব পরিকল্পনা অনুযায়ী কেরলে গিয়ে কাজে যোগ দেন সকলে। ভাবতেও পারেননি এত বড় বিপদ অপেক্ষা করছে তাঁদের জন্য। শুক্রবার সন্ধেয় মাটি ধসে কেরলে মৃত্যু হয় চার শ্রমিকের। গুরুতর জখম হয়েছিলেন আরও ২ জন।

[আরও পড়ুন: ‘বাংলায় রাজনীতির শিকার ‘দ্য কাশ্মীর ফাইলস”, বিস্ফোরক রানাঘাটের বিজেপি সাংসদ]

এই চারশ্রমিকের মৃত্যুর খবর বাড়িতে পৌঁছতেই কান্নায় ভেঙে পড়েন পরিবারের সদস্যরা। পরিবারের সদস্যদের দাবি, অবিলম্বে রাজ্য সরকারকে দেহগুলি ফিরিয়ে আনার ব্যবস্থা করতে হবে। পাশাপাশি আর্থিক সাহায্যের আরজিও করা হয়েছে। তবে এবিষয়ে এখনও সরকারের সিদ্ধান্ত জানা যায়নি। ফলে কতদিনে দেহগুলি ফিরবে তা স্পষ্ট নয়। এদিকে সত্যিই ধসের কারণেই এই মৃত্যু নাকি অন্য রহস্য রয়েছে গোটা ঘটনার নেপথ্যে, তা ধোঁয়াশা।

[আরও পড়ুন: রেলের জমি দখলকে কেন্দ্র করে রণক্ষেত্র বসিরহাট স্টেশন, চলল গুলি, জখম ৫ আরপিএফ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে