BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শুক্রবার ৪ ডিসেম্বর ২০২০ 

Advertisement

উৎসবের মরশুমে রাজ্যের মেডিক্যাল পড়ুয়াদের জন্য সুখবর, কী জানালেন মুখ্যমন্ত্রী?

Published by: Sayani Sen |    Posted: October 20, 2020 4:30 pm|    Updated: October 20, 2020 5:52 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে রাজ্যের ডাক্তারি পড়ুয়াদের জন্য সুখবর। বাংলায় বাড়ল এমবিবিএস পড়ার আসন। মঙ্গলবার টুইটে সেকথা জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তিনি জানান, পুরুলিয়া মেডিক্যাল কলেজে এই প্রথমবার এমবিবিএস পড়ুয়াদের পঠনপাঠন শুরু হচ্ছে। পাশাপাশি দুর্গাপুরের গৌরীদেবী মেডিক্যাল কলেজে আরও ১৫০টি আসন বাড়ানো হচ্ছে। সব মিলিয়ে মোট চার হাজার মেডিক্যাল ছাত্রছাত্রীর পড়ার ব্যবস্থা হচ্ছে বাংলায়।

[আরও পড়ুন: হুগলিতেও ধাক্কা খেল তৃণমূল, আরামবাগের সাংসদের সহযোগী-সহ ১০০ জন যোগ দিলেন বিজেপিতে]

রাজ্যের স্বাস্থ্যব্যবস্থা ঢেলে সাজাতে চাইলে অতিরিক্ত চিকিৎসক এবং নার্সের প্রয়োজন। অথচ অনেক ক্ষেত্রেই দেখা যায় শুধুমাত্র বাংলায় আসন সংখ্যার অভাবেই বহু মেধাবী ছাত্রছাত্রীকে পড়াশোনা করতে ভিনরাজ্যে পাড়ি দিতে হয়। পড়াশোনা শেষে অনেকেই আর বাংলায় ফিরে আসেন না। তার ফলে রাজ্যের মানুষের চিকিৎসার জন্য প্রয়োজনীয় চিকিৎসকের ঘাটতি মেটানোও সম্ভব হচ্ছে না। সেক্ষেত্রে রাজ্যের এমবিবিএস (MBBS) পঠনপাঠনের আসন বাড়ায় সমস্যা অনেকটাই দূর হবে বলেই মনে করা হচ্ছে। রাজ্যের পড়ুয়ারা বাংলাতেই পঠনপাঠন করতে পারবেন বলেই আশা চিকিৎসক মহলের।

এদিকে ইতিমধ্যেই রাজ্যের সরকারি হাসপাতালগুলিতে নার্স নিয়োগের কথাও ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। সেই অনুযায়ী করোনা পরিস্থিতিতে শুধুমাত্র ইন্টারভিউর মাধ্যমে নার্স নিয়োগও চলছে।

[আরও পড়ুন: রাজ্যে ফের ‘খুন’ বিজেপি নেতা, তৃণমূলকেই কাঠগড়ায় তুললেন দিলীপ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement