BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

হস্টেলে বিরিয়ানি খেয়ে অসুস্থ ৪১ জন ছাত্রী, আতঙ্ক চন্দননগরে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 7, 2018 3:06 pm|    Updated: May 7, 2018 3:06 pm

41 students fall ill after eating biryani in Hooghly school

দিব্যেন্দু মজুমদার, হুগলি:  হস্টেলে বিরিয়ানি খেয়ে অসুস্থ ৪১ জন ছাত্রী। আতঙ্ক ছড়াল হুগলির চন্দননগরে। রবিবার রাতে তাদের ভরতি করা হয় চন্দননগর মহকুমা হাসপাতালে। হাসপাতাল কর্তৃপক্ষের দাবি, সোমবার সকালে পড়ুয়াদের ছাড়িয়ে নিয়ে যায় স্কুল কর্তৃপক্ষ। চন্দননগর মহকুমা হাসপাতালের সুপার জগন্নাথ মণ্ডল জানিয়েছেন, খাদ্যে বিষক্রিয়ার কারণেই অসুস্থ হয়ে পড়েছে ছাত্রীরা। স্বাস্থ্য দপ্তরকে জানানো হয়েছে। স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা বিবিয়ানির নমুনা সংগ্রহের চেষ্টা করছেন বলে জানা গিয়েছে। এদিকে, এই ঘটনায় স্বতঃপ্রণোদিত হয়ে তদন্ত শুরু করেছে চন্দননগর থানার পুলিশ।

[পুরস্কারের ফাঁদে কিশোর, মোবাইলের বদলে পার্সেলে এল নুড়িপাথর]

হুগলি জেলার মহকুমাশহর চন্দননগর। শহরে বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুল একাধিক। গঙ্গার খুব কাছে সেন্ট অ্যান্টনি গার্লস স্কুল। স্কুল চত্বরেই ছাত্রীদের হস্টেল। বেসরকারি এই ইংরেজি মাধ্যম স্কুলের আবাসিক ছাত্রীর সংখ্যা কম নয়। জানা গিয়েছে, রবিবার রাতে হস্টেলে বিবিয়ানি খেয়েছিল ছাত্রীরা। এরপরই অসুস্থ হয়ে পড়ে ৪১ জন। পেটে অসহ্য যন্ত্রণা, বমি ও পায়খানা শুরু হয় তাদের। রাতে অসুস্থ ছাত্রীদের চন্দননগর মহকুমা হাসপাতালে ভরতি করে স্কুল কর্তৃপক্ষ। সোমবার সকালে অবশ্য তড়িঘড়ি তাদের হাসপাতালে থেকে ছাড়িয়েও নিয়ে যাওয়া হয় দাবি হাসপাতাল কর্তৃপক্ষের। চন্দননগর মহকুমা হাসপাতালে সুপার জগন্নাথ মণ্ডল জানিয়েছেন, খাবারে বিষক্রিয়ার কারণে অসুস্থ হয়ে পড়েছে ওই ৪১ জন ছাত্রী। স্বাস্থ্য দপ্তরকে ঘটনাটি জানানো হয়েছে।

[শিলিগুড়িতে চিতার আতঙ্ক, ভুয়ো ফোনে নাজেহাল বনদপ্তর]

ভাগাড় কাণ্ডে এখন সরগরম গোটা রাজ্য। পচা মাংস উদ্ধারে অভিযান চালাচ্ছেন প্রশাসনিক আধিকারিকরা। চন্দননগরের সেন্ট অ্যান্টনি গার্লস স্কুলের ঘটনাটি জানার পর নড়েচড়ে বসেছেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরাও। বিবিয়ানির নমুনা সংগ্রহের চেষ্টা চলছে বলে জানা গিয়েছে। এদিকে আবার এই ঘটনায় স্বতঃপ্রণোদিত হয়ে তদন্তে নেমেছে চন্দননগর থানার পুলিশও।

[‘জল দাও, ভোট নাও’, প্রতিবাদে সরব হেমতাবাদের গ্রামবাসীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে