BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

গত ২৪ ঘণ্টায় রাজ্যে ফের আক্রান্তের সংখ্যা ৪০০ ছাড়াল, মৃত্যু ৯ জনের

Published by: Tiyasha Sarkar |    Posted: June 8, 2020 9:55 pm|    Updated: June 8, 2020 11:09 pm

426 more covid-19 tested positive in west bengal

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সংক্রমণের আতঙ্কের মাঝেই গত ২৪ ঘণ্টার রিপোর্টে কিছুটা স্বস্তি। স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, একদিনে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪২৬ জন। মৃত্যু হয়েছে ৯ জন আক্রান্তের। যা তুলনামূলকভাবে কম। বাড়ছে সুস্থতার হারও।

আনলক ওয়ানের শুরু থেকেই লাফিয়ে বাড়ছিল সংক্রমণ। কোনওদিন সংক্রমিতের সংখ্যা চারশো ছুঁইছুঁই থেকেছে তো কোনওদিন ৪০০-এর গণ্ডি ছাপিয়ে গিয়েছে। রবিবারের রিপোর্টেই একদিনে আক্রান্তের সংখ্যা ছিল ৪৪৯ জন। যা স্বাভাবিকভাবেই আতঙ্ক কয়েকগুণ বাড়ি দিয়েছিল রাজ্যবাসীর। এই পরিস্থিতিতে স্বাস্থ্য দপ্তরের সোমবারের পরিসংখ্যানে ক্ষীণ আশার আলো দেখতে শুরু করেছেন প্রত্যেকেই। জানা গিয়েছে, এদিনও আক্রান্তের সংখ্যা ৪০০-এর গণ্ডি পেরিয়েছে ঠিকই, তবে গতকালের তুলনায় সংখ্যাটা কম। এদিন রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন মোট ৪২৬ জন। যার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮,৬১৩ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৯ জন। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪০৫। এদিন সুস্থ হয়েছেন ১৬২ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়ে ঘরে ফিরেছেন মোট ৩৪৬৫ জন। সুস্থতার হার ৪০.২২ শতাংশ।

[আরও পড়ুন: ফিরিয়েছে কলকাতার হাসপাতাল, বাঁকুড়া মেডিক্যালে অস্ত্রোপচারের পর সুস্থতার পথে ক্যানসার রোগী]

স্বাস্থ্য দপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ২,৭১,০৭৪ জনের। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ৯,০২৪ জনের। তবে ২৪ ঘণ্টায় আক্রান্তের হার কিছু স্বস্তি দিলেও আতঙ্ক থাকছেই। 

 

[আরও পড়ুন: UGLY বোঝাতে কৃষ্ণাঙ্গের ছবি, বর্ণবিদ্বেষী পাঠ দেওয়া প্রাক-প্রাথমিকের বই নিয়ে তুমুল বিতর্ক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে