BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Coronavirus Update: সামান্য বাড়ল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ, মৃত ২

Published by: Paramita Paul |    Posted: August 14, 2022 8:47 pm|    Updated: August 14, 2022 8:53 pm

479 new Coronavirus cases recorded in Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সামান্য বাড়ল রাজ্যের করোনা সংক্রমণ। ঊর্ধ্বমুখী পজিটিভিটি রেটও। তবে কমেছে মৃত্যু। এদিনও অবশ্য ৫০০ ছাড়ায়নি বাংলার করোনা আক্রান্তের সংখ্যা।   

রবিবার রাজ্যের স্বাস্থ্যদপ্তরের দেওয়া করোনা (Coronavirus) পরিসংখ্যান অনুযায়ী, রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৭৯ জন। শুক্রবার যা ছিল ৪৬১। এদিন রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১,০২,৪৮৭। একদিনে মৃত্যু হয়েছে দু’জনের। মৃত্যুহার ১.০২ শতাংশ। করোনা রাজ্যে প্রাণ হারিয়েছেন মোট ২১ হাজার ৪২২।

[আরও পড়ুন: অনুব্রত গ্রেপ্তার হতেই ভেস্তে যায় পরিকল্পনা, মত বদলে ফের পুজোর প্যান্ডেল বাঁধছে পরিবার]

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৬৭৪ জন। শতকরা হিসেবে সুস্থতার হার ৯৮.৭১ শতাংশ। করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন মোট ২০,৭৫,৩৭৮ জন।  এই মুহূর্তে পজিটিভিটি রেট কমে দাঁড়িয়েছে ৪.৭৮ শতাংশ। শনিবারও পজিটিভিটি রেটও ছিল ৫ শতাংশের নিচে। 

রাজ্যের কোভিড গ্রাফের দিকে তাকালে দেখা যাচ্ছে, এই মুহূর্তে অ্যাকটিভ (Active cases) করোনা রোগীর সংখ্য়া ৫৬৮৭। তার মধ্যে মাত্র ১৭৫ জন হাসপাতালে। বাকিরা সকলেই হোম আইসোলেশনে রয়েছেন।  গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১০ হাজার ২৯, যার মধ্যে ৪.৭৮ শতাংশ রিপোর্ট পজিটিভ। করোনাকে নির্মূল করতে প্রতিদিনই বাড়ছে করোনা পরীক্ষার সংখ্যা। শনিবারের তুলনায় রবিবার নমুনা পরীক্ষা হয়েছে অনেক বেশি।

[আরও পড়ুন: অনুব্রত গ্রেপ্তার হতেই ভেস্তে যায় পরিকল্পনা, মত বদলে ফের পুজোর প্যান্ডেল বাঁধছে পরিবার]

করোনার বিরুদ্ধে লড়তে দেশজুড়ে জোরকদমে চলছে টিকাকরণ (Corona vaccination)। গত ২৪ ঘণ্টায় ১ লক্ষ ৭৯ হাজার ৭৭৫টি ডোজ দেওয়া হয়েছে। কেন্দ্রের নয়া নিয়ম অনুযায়ী, প্রথম দুটি ডোজ কোভ্যাক্সিন বা কোভিশিল্ডের হলেও বুস্টার ডোজ হিসেবে কর্বেভ্যাক্স (Corbevax) নেওয়া যাবে। ১৮ ঊর্ধ্বদের মধ্যে নতুন টিকা নেওয়ার আগ্রহ বেড়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে