BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪৩০  সোমবার ২৫ সেপ্টেম্বর ২০২৩ 

READ IN APP

Advertisement

করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনা: রবিবারও বাতিল ৫৮ ট্রেন, চলছে না পুরীগামী অধিকাংশ এক্সপ্রেসই

Published by: Paramita Paul |    Posted: June 4, 2023 11:34 am|    Updated: June 4, 2023 11:35 am

58 trains cancelled of SER due to Odisha Train Tragedy | Sangbad Pratidin

ফাইল ছবি।

সুব্রত বিশ্বাস: ওড়িশার ভয়াবহ দুর্ঘটনার পর কেটে গিয়েছে ৩৬ ঘণ্টা। তারপরেও দক্ষিণ-পূর্ব শাখার খড়গপুর-ভদ্রক রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়নি। শনিবারের পর রবিবারও বাতিল বহু ট্রেন। ঘুরপথে চালানো হবে বেশকিছু ট্রেন। এমনকী, স্বল্পদূরত্বে চালানো হবে কয়েকটি ট্রেন। সবমিলিয়ে দুর্ভোগ চরমে। বিশেষ করে সমস্যা পড়েছেন পুরীর যাত্রীরা। কারণ, হাওড়া, শালিমার থেকে পুরীগামী সমস্ত ট্রেন বাতিল হয়েছে। এমনকী, পুরী থেকে ফেরার ট্রেনও বাতিল হয়েছে। ফলে বহু পর্যটক পুরীতে আটকে পড়েছেন।

দক্ষিণ পূর্ব রেল সূত্রে খবর, বাতিল হয়েছেন ৫৮টি ট্রেন। এর মধ্য়ে রয়েছে পুরী-শালিমার এক্সপ্রেস, পুরী-নন্দনকানন এক্সপ্রেস, পুরী-হাওড়া এক্সপ্রেস, পুরী-জলেশ্বর মেমু, পুরী-বাংরিপোসি ইন্টারসিটি এসএফ এক্সপ্রেস, দিঘা-পুরী ও শালিমার-পুরী এক্সপ্রেস বাতিল হয়েছে।

[আরও পড়ুন: ‘কোথায় আছিস বাবু…?’, রক্তাক্ত অবস্থায় ওড়িশা ট্রেন দুর্ঘটনায় নিখোঁজ ছেলেকে খুঁজছেন মা]

এছাড়াও চলবে না হাওড়া–সেকেন্দ্রাবাদ এক্সপ্রেস, যশবন্তপুর হামসফর এক্সপ্রেস, শালিম-হায়দরাবাদ এক্সপ্রেস, খড়গপুর-জাজপুর কেওনঝড় এক্সপ্রেস, হাওড়া-ভদ্রক এক্সপ্রেসও। ঘুরপথে চলবে হাওড়া-তিরুচিরাপল্লি এক্সপ্রেস, আগরতলা-বেঙ্গালুরু এক্সপ্রেসের মতো ৮১টি ট্রেন। এছাড়াও স্বল্পদূরত্বে চালানো হবে আরও ১০টি ট্রেন। তবে যাত্রীদের সুবিধার্থে হাওড়া-বালাসোর (আপ ও ডাউন) একজোড়া বিশেষ ট্রেন চালাবে দক্ষিণ-পূর্ব রেল।

লাইন মেরামত, স্লিপার ঠিক করা, ছিঁড়ে যাওয়া ওভারহেড, সিগন‌্যাল, মাস্ট সব মেরামতি করার পর ট্রেন চলাচলের সবুজ সংকেত দেবে রেল। এজন‌্য কম করে আরও দেড় দিন সময় লাগবে বলে শনিবার বিকেলে ইঙ্গিত দিয়েছে ওই রেলের অপারেশন বিভাগের আধিকারিকরা। দুর্ঘটনার পর শনিবার ৫৮টি ট্রেন বাতিল করা হয়। যদিও রেলমন্ত্রী অশ্বিনীকুমার জানিয়েছেন, এই রেল ট্র্যাক ঠিক হতে অন্তত বুধবার পর্যন্ত সময় লাগবে।  

[আরও পড়ুন: ‘কোথায় আছিস বাবু…?’, রক্তাক্ত অবস্থায় ওড়িশা ট্রেন দুর্ঘটনায় নিখোঁজ ছেলেকে খুঁজছেন মা]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে