৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: উৎসবের মরশুমে স্বস্তি, একধাক্কায় অনেকটা কমল রাজ্যের দৈনিক সংক্রমণ

Published by: Paramita Paul |    Posted: October 4, 2021 6:47 pm|    Updated: October 4, 2021 6:57 pm

601 new Corona Virus cases recorded in West Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে স্বস্তিতে বাংলা (West Bengal)। একধাক্কায় অনেকটা কমল রাজ্যের দৈনিক করোনা সংক্রমণ। তবে সামান্য বাড়ল মৃত্যু। এর মাঝেও চিন্তা বাড়াচ্ছে বাংলার সংক্রমণের হার বা পজিটিভিটি রেট। 

রাজ্য স্বাস্থ্যদপ্তরের সোমবার সন্ধের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা (Corona Virus) আক্রান্ত হয়েছেন ৬০১ জন। মৃত্যু হয়েছে ১২ জনের। একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ৫৭২ জন। রবিবার তুলনায় কমেছে রাজ্যের করোনাজয়ীর সংখ্যা। সংক্রমণের হার বেড়ে দাঁড়িয়েছে ২.২৭ শতাংশ।

[আরও পড়ুন: প্লাবনে তলিয়েছে ঘরবাড়ি, নদীবাঁধে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন বর্ধমানের শতায়ু বৃদ্ধা]

রবিবারের তুলনায় অনেকটাই কমেছে রাজ্যের দৈনিক সংক্রমণ। রবিবার রাজ্যে আক্রান্তের সংখ্যা ছিল ৭০১ জন। এদিন অনেকটাই কমেছে সংক্রমণ। দৈনিক করোনা (Covid-19) সংক্রমণের নিরিখে রাজ্যে শীর্ষে রয়েছে কলকাতা-ই (Kolkata)। একদিনে এই জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১৩৫ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানেও দৈনিক আক্রান্তের সংখ্যা শতাধিক। একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ১২০ জন। তৃতীয় স্থানে রয়েছে হাওড়া, হুগলি (৪৭)। অন্যান্য সমস্ত জেলা থেকেও করোনা আক্রান্তের হদিশ মিলেছে।

Coronavirus: India reports 22,842 new COVID cases, 25,930 recoveries 

এদিকে একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১২ জনের।   সর্বাধিক মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায় (৫)। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা (৩)। পশ্চিম মেদিনীপুর ও নদিয়ায় ২ জনের মৃত্যু হয়েছে।  ফলে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ১৮ হাজার ৮৩৭ জন। মৃত্যুর হার ১.২০ শতাংশ।

[আরও পড়ুন: Durga Puja 2021: সপ্তমীর হোমের আগুন নেভে দশমীতে! ডায়মন্ড হারবারের মণ্ডলবাড়ির পুজোর ইতিহাস জানেন?]

বাংলায় (West Bengal) মোট কোভিড রোগীর সংখ্যা ১৫ লক্ষ ৭৮ হাজার ৮৪১ জন।। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫, ৪৪, ৪০০। অ্য়াকটিভ রোগীর সংখ্যা সামান্য বেড়েছে। এই মুহূর্তে তা ৭ হাজার ৬০৪ জন। সুস্থতার হার দাঁড়িয়েছে ৯৮.৩২ শতাংশ।

এই মুহূর্তে রাজ্যে জারি রয়েছে কোভিডবিধি। উৎসবের মরশুমে ১০ দিন রাত্রিকালীন কারফিউয়ে ছাড় দেওয়া হয়েছে। তবে তারই মধ্যে সংক্রমণ যাতে না ছড়ায়, তার জন্য যথেষ্ট নজরদারি করা হচ্ছে। করোনা রোগীদের চিহ্নিত করতে লাগাতার টেস্টিং চলছে। গত ২৪ ঘণ্টায় রাজ্যে ২৬,৫১০টি নমুনা পরীক্ষা হয়েছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement