BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

জুনের শেষেই চালু হচ্ছে ইন্টারসিটি স্পেশ্যাল ৭ ট্রেন

Published by: Paramita Paul |    Posted: June 24, 2021 9:23 pm|    Updated: June 24, 2021 9:45 pm

7 Intercity special Train will run from 28 june in West Bengal । Sangbad Pratidin

সুব্রত বিশ্বাস: আগামী ২৮ জুন থেকে ফের চালু হতে চলেছে সাতটি ইন্টারসিটি স্পেশ্যাল (Intercity Special Trains)। ট্রেনগুলি হল হাওড়া-আসানসোল, হাওড়া-বোলপুর, দু’টি হাওড়া-মালদহ, হাওড়া-ধানবাদ, টাটা-আসানসোল, শিয়ালদহ-রামপুরহাট স্পেশ্যাল। এছাড়া চারটি পুজো স্পেশ্যালকে ট্রেনের পরিষেবা সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হল। কোভিডের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পর ট্রেনগুলিতে যাত্রী কমে যাওয়ায় বন্ধ করে দেওয়া হয়েছিল। ফের যাত্রী চাহিদা বাড়ায় রেল তা পুনরায় চালুর সিদ্ধান্ত নিল রেল। এদিকে স্টাফ স্পেশ্যালের সংখ্যাও শুক্রবার থেকে বাড়ছে বলে খবর। আগামিকাল থেকে আরও ৪৩টি ট্রেন চলবে শিয়ালদহ ডিভিশনে। সোমবার থেকে সংখ্যাটা আরও বাড়তে পারে বলে খবর। 

অতিমারীর প্রকোপ ঠেকাতে ১৬ মে থেকে রাজ্যে কড়া বিধিনিষেধ জারি হয়। যার পরই আশঙ্কা করা হয়েছিল, এমন পরিস্থিতিতে বাতিল হয়ে যেতে পারে বহু দূরপাল্লার ট্রেন। পূর্ব রেলের (Eastern Railway) তরফে জানিয়ে দেওয়া হয়, করোনার জেরে ১০টি দূরপাল্লার স্পেশ্যাল ট্রেন বাতিল করা হয়েছে। কোন-কোন ট্রেন বাতিল হয়েছিল?

[আরও পড়ুন: মাধ্যমিকের মূল্যায়নে স্কুল থেকে পাঠানো নম্বর ভুলে ভরা, সংশোধনের সময় দিল পর্ষদ]

২০ মে থেকে শিলায়দহ-নিউ জলপাইগুড়ি স্পেশ্যাল এবং ২১ তারিখ নিউ জলপাইগুড়ি-শিয়ালদহ স্পেশ্যাল ট্রেন বাতিল করা হয়। চলছে না শিয়ালদহ-পুরী স্পেশ্যাল। একইভাবে ২০ মে থেকে বন্ধ পুরী-শিয়ালদহ স্পেশ্যালও। কলকাতা-হলদিবাড়ি আপ ও ডাউন স্পেশ্যাল ট্রেনটিও বন্ধ। ২৪ মে থেকে কলকাতা-শিলঘাট স্পেশ্যাল ট্রেন পরিষেবা বন্ধ রয়েছে। সপ্তাহে একদিনই (সোমবার) চলত ট্রেনটি। উলটোদিকে ২৫ মে থেকে শিলঘাট থেকে কলকাতাগামী স্পেশ্যাল ট্রেনও বন্ধ। বাতিল হয়েছিল হাওড়া-বালুরঘাট আপ ও ডাউন স্পেশ্যালও ট্রেনটিও। তবে পরিস্থিতির উন্নতি হওয়ায় যাত্রী বেড়েছে। ফলে নতুন স্পেশ্যাল ট্রেন চালু করছে রেল।

[আরও পড়ুন: মাধ্যমিক-উচ্চমাধ্যমিকের নম্বর বাড়িয়ে দিতে লাগাতার হুমকি অভিভাবকদের! ক্ষোভে ফুঁসছে শিক্ষকমহল]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement