BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৭  সোমবার ২৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

দুশ্চিন্তা বাড়াচ্ছে রাজ্যের করোনা গ্রাফ, পরপর ২ দিন বাড়ল দৈনিক সংক্রমিতের সংখ্যা

Published by: Sayani Sen |    Posted: January 6, 2021 7:42 pm|    Updated: January 6, 2021 8:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আবারও বাড়ল দুশ্চিন্তা। রাজ্যে ফের বাড়ল করোনা (Coronavirus) সংক্রমিতের সংখ্যা। মৃত্যুর হার অবশ্য কমল সামান্য। ঊর্ধ্বমুখী করোনা গ্রাফের মাঝেও স্বস্তি জোগাচ্ছে সুস্থতার হার। ৯৬.৬৪ শতাংশ মানুষ সুস্থ হয়েছেন।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের বুধবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৮৬৮ জন। যা মঙ্গলবারের তুলনায় সামান্য বেশি। জেলাওয়াড়ি হিসাব অনুযায়ী উত্তর ২৪ পরগনাকে পিছনে ফেলে ফের শীর্ষে কলকাতা (Kolkata)। তিলোত্তমায় একদিনে সংক্রমিত ২৬৫ জন। রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৫ লক্ষ ৫৭ হাজার ২৫২ জন। একদিনে কোভিডে প্রাণ হারিয়েছেন ২২ জন। তবে দৈনিক মৃত্যু কমেছে কিছুটা। বাংলায় করোনার বলি মোট ৯ হাজার ৮৬৩ জন।  

[আরও পড়ুন: EXCLUSIVE: অভ্যন্তরীণ সমীক্ষায় বাঁকুড়া জয়ের আশা দেখছে না তৃণমূল! চিন্তা পুরুলিয়া নিয়েও]

রাজ্যের ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ দুশ্চিন্তা বাড়াচ্ছে ঠিকই। তবে স্বস্তি জোগাচ্ছে সুস্থতার হার। একদিনে করোনাকে হারিয়েছেন ১ হাজার ২৭১ জন। যা দৈনিক সংক্রমিতের তুলনায় বেশি। তার ফলে মোট করোনা-জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৫ লক্ষ ৩৮ হাজার ৫২১ জন। সুস্থতার হারও বেড়েছে খানিকটা। আক্রান্তদের মধ্যে বর্তমানে ৯৬.৬৪ শতাংশ মানুষ সুস্থ হয়ে গিয়েছেন। গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ১১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যা গতকালের তুলনায় কিছুটা বেশি। এখনও পর্যন্ত বাংলায় মোট ৭২ লক্ষ ৬৬ হাজার ৬৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। তার মধ্যে ৭.৬৩ শতাংশ রিপোর্ট পজিটিভ এসেছে।

প্রথম ধাপে লকডাউন (Lockdown) করে করোনা সংক্রমণে লাগাম টানার চেষ্টা করা হয়েছিল। তবে তার ফলে অর্থনীতি প্রায় তলানিতে ঠেকেছিল। সামঞ্জস্য বজায় রাখতে আনলক পর্যায়ের মাধ্যমে ধীরে ধীরে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করা হয়।  বেশিরভাগ অফিস এখন খুলেছে। ভাইরাসকে সঙ্গী করে রোজগারের আশায় বাইরে বেরোচ্ছেন সাধারণ মানুষ। করোনা ভাইরাস এখনও লাল চোখ দেখাচ্ছে। সাধারণ মানুষকে আরও বেশি সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। শারীরিক দূরত্ববিধি মেনে চলা এবং মাস্ক ও স্যানিটাইজার ব্যবহারের বিষয়ে বারবার সাবধান করা হচ্ছে।  

[আরও পড়ুন: হাওয়ালা যোগ নিয়ে প্রশ্ন সিবিআইয়ের আইনজীবীর, জামিন পেল না এনামুল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement