BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্কুল খোলার দিনেই মর্মান্তিক দুর্ঘটনা, গঙ্গায় তলিয়ে মৃত্যু দশম শ্রেণির ছাত্রের

Published by: Tiyasha Sarkar |    Posted: November 16, 2021 7:39 pm|    Updated: November 17, 2021 4:41 pm

A 16-year-old student of Nadia drowned to death | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

বিপ্লবচন্দ্র দত্ত, কৃষ্ণনগর: করোনার (Corona Virus) কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর মঙ্গলবার খুলেছে রাজ্যের স্কুল-কলেজ। আর প্রথমদিনেই মর্মান্তিক দুর্ঘটনা। গঙ্গায় তলিয়ে মৃত্যু হল এক দশম শ্রেণির পড়ুয়ার। ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুরের ফুলিয়ায়। কান্নায় ভেঙে পড়েছে পরিবার।

জানা গিয়েছে, মৃতের নাম বিপ্রজিৎ গড়াই। ফুলিয়া শিক্ষানিকেতন হাই স্কুলের দশম শ্রেণির ছাত্র ছিল সে। মঙ্গলবার সকালে স্কুলে যাওয়ার জন্যই বাড়ি থেকে বের হয় বিপ্রজিৎ। কিন্তু স্কুল পৌঁছতে খানিকটা দেরি হয়ে যায়। ফলে বন্ধ হয়ে যায় গেট। তার সঙ্গে কয়েকজন বন্ধুও ছিল। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, স্কুলে ঢুকতে না পেরে বন্ধুদের নিয়ে ফুলিয়ার বয়রার গঙ্গার ঘাটে চলে যায় ওই কিশোর। বেশ কিছুক্ষণ পাড়েই বসে থাকে তারা। তারপর স্কুলের পোশাক, ব্যাগ ঘাটে খুলে রেখে সকলে নামে গঙ্গায়। কিছুক্ষণের মধ্যেই তলিয়ে যায় বিপ্রজিৎ। বিপদ বুঝে বন্ধুকে ফেলে রেখে পালানোর চেষ্টা করে তার বন্ধুরা।

[আরও পড়ুন: করোনা কালে স্কুল খুলতেই চরম বিপত্তি, পুরুলিয়ায় মশার উপদ্রবে ক্লাসের দফারফা!]

বিষয়টি স্থানীয়দের নজরে পড়তেই তারা বিপ্রজিতের বন্ধুদের আটকায়। এলাকার বাসিন্দারাই কিশোরকে উদ্ধারের চেষ্টা করে। বেশ কিছুক্ষণের চেষ্টায় তাকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয় ফুলিয়া ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। সেখানকার চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করে।

বিপ্রজিতের দাদু সন্তোষ মণ্ডল জানিয়েছেন, “আমার নাতি স্কুলে যাবার জন্যই বাড়ি থেকে বেরিয়েছিল। কিন্তু ও স্কুল থেকে গঙ্গার ঘাটে কীভাবে চলে গেল, সেটাই বুঝে উঠতে পারছি না। শুনেছি, ওর সঙ্গে কয়েকজন বন্ধু ছিল। সকলেই জামাকাপড় পাড়ে রেখে গঙ্গায় স্নান করতে নেমেছিল। তার মধ্যে আমার নাতি তলিয়ে যায়।” এদিকে বিপ্রজিৎ মঙ্গলবার স্কুলে আসেনি বলেই জানিয়েছেন ফুলিয়া শিক্ষানিকেতন স্কুলের প্রধান শিক্ষিকা স্বপ্না মুখোপাধ্যায়। তিনি জানিয়েছেন, “হাজিরার খাতার রেকর্ডে স্পষ্ট যে বিপ্রজিৎ স্কুলে আসেনি।” দীর্ঘ কয়েকমাসের পর স্কুলে যাওয়ার জন্য বাড়ি থেকে বেরিয়ে দশম শ্রেণির এক স্কুলছাত্রের অকাল মৃত্যুতে এলাকায় শোকের ছায়া। যদিও স্কুল থেকে বেরিয়ে গঙ্গার পাড়ে বসে বন্ধুদের সঙ্গে বিপ্রজিৎ কোনও নেশা করেছিল কি না, তা অবশ্য স্পষ্ট নয়। পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, “ময়নাতদন্তের রিপোর্ট হাতে আসার পর গোটা বিষয়টি স্পষ্ট হবে।”

[আরও পড়ুন: নির্মীয়মাণ বহুতলে তোলাবাজি ঘিরে অশান্তি, ইছাপুরে দিনেদুপুরে বোমাবাজি, জখম ৩ TMC কর্মী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে