BREAKING NEWS

৮ আষাঢ়  ১৪২৮  বুধবার ২৩ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

বানারহাটে বনদপ্তরের পাতা খাঁচায় ধরা পড়ল চিতাবাঘ, স্বস্তিতে স্থানীয়রা

Published by: Tiyasha Sarkar |    Posted: July 14, 2020 4:57 pm|    Updated: July 14, 2020 4:57 pm

A leopard trapped in jalpaiguri's banarhatt on tuesday

শান্তনু কর, জলপাইগুড়ি: দীর্ঘদিন তাণ্ডব চালানোর পর অবশেষে জলপাইগুড়ির বানারহাটে বনদপ্তরের পাতা খাঁচায় ধরা পড়ল চিতাবাঘ। জানা গিয়েছে, চিতাবাঘটির গলায় রয়েছে রেডিও কলার। দীর্ঘদিনের চেষ্টার পর লেপার্ডটি ধরা পড়ায় স্বস্তিতে স্থানীয়রা।

বেশ কিছুদিন ধরেই জলপাইগড়ির (Jalpaiguri) বানারহাটের চা বাগানে ঘুরে বেড়াচ্ছিল একটি চিতা। রীতিমতো তাণ্ডব চালাচ্ছিল সেখানে। কোনওদিন নিয়ে যাচ্ছিল হাঁস তো কোনওদিন আবার মুরগি। রাত হতেই আতঙ্ক গ্রাস করছিল এলাকার বাসিন্দাদের। খবর পেয়েই চিতাবাঘটির খোঁজ শুরু করে বনদপ্তর। পাতা হয় খাঁচা। মঙ্গলবার সকালে সেই খাঁচাতেই ধরা পড়ে একটি পুরুষ লেপার্ড। এপর্যন্ত সবটা ঠিক থাকলেও বনকর্মীরা বাঘটিকে উদ্ধার করতে গিয়ে সেটির গলায় রেডিও কলার দেখতে পাওয়ার পরই হতবাক হন তাঁরা। কারণ, রেডিও কলার থাকার অর্থ, চিতাবাঘটি আগেও বনদপ্তরের ফাঁদে ধরা পড়েছিল।

[আরও পড়ুন: ব্যবসায়িক সম্পর্কে টানাপোড়েন থেকে আত্মহত্যা, বিধায়কের মৃত্যুতে নয়া দাবি পুলিশের]

এপ্রসঙ্গে, বনদপ্তরের এক আধিকারিক বলেন, “এই লেপার্ডটিকে আমরা কয়েক মাস আগে এই চা বাগান থেকে উদ্ধার করেছিলাম। তার গলায় রেডিও কলার লাগিয়ে গরুমারা জাতীয় উদ্যানে ছেড়ে দেওয়া হয়েছিল। রেডিও কলার থেকে এই তথ্য সংগ্রহ করা হয়েছে। এই চিতাবাঘটির রেডিও কলারের মেয়াদ শেষ হয়ে গিয়েছে।” প্রসঙ্গত, উত্তরবঙ্গে প্রায়শই দেখা মেলে চিতাবাঘের। এঘটনা নতুন কিছু নয়।

[আরও পড়ুন: মুখে নয়, গলার কাছে মাস্ক! ওঠবোস করিয়ে পথচারীদের শাস্তি দিলেন পুরুলিয়ার জেলাশাসক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement