১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

রেলট্র্যাকে বিকল বালিবোঝাই লরি, বনগাঁ-রানাঘাট লাইনে বন্ধ ট্রেন চলাচল

Published by: Sucheta Sengupta |    Posted: December 30, 2019 12:38 pm|    Updated: December 30, 2019 1:06 pm

A truck stucked on rail track in Bongaon, train service disrrupted

জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: রেলট্র্যাকে উঠেই বিকল হয়ে গেল বালিবোঝাই লরি। আর তা আটকে বাড়ল বিপত্তি। সপ্তাহের প্রথম দিন ব্যস্ত সময়ে প্রায় ঘণ্টা দেড়েক বন্ধ রইল বনগাঁ-রানাঘাট লাইনে ট্রেন চলাচল। যার জেরে ভোগান্তিতে পড়েন বহু নিত্যযাত্রী। রেললাইনের উপর লাল পতাকা দেখিয়ে দাঁড় করিয়ে দেওয়া হয় ট্রেন। রেলকর্মী, পুলিশ, স্থানীয় বাসিন্দাদের অশেষ চেষ্টায় ট্রাকটি মেরামতির পর রেললাইন থেকে সরিয়ে দেওয়া হয়। তারপর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। 

bongaon-ranaghat-train1

ঘড়ির কাঁটা তখন ৯ টা ছুঁইছুঁই। বনগাঁ ২ নং রেলগেটের কাছে আচমকাই ট্র্যাকের উপর খারাপ হয়ে আটকে যায় একটি বালিবোঝাই লরি। মেরামত না করা পর্যন্ত লরিটিকে সরানোর কোনো উপায় নেই, তা বুঝে লরিচালকের পাশাপাশি রেলকর্মীরাও চিন্তিত হয়ে পড়েন। কারণ, সেক্ষেত্রে লরিটি মেরামতির জন্য রেল চলাচল বন্ধ রাখতে হবে। বনগাঁ-রানাঘাট সিঙ্গল লাইনে এমনিতেও ট্রেনের সংখ্যা কম। ২ ঘণ্টা পরপর আপ ও ডাউন ট্রেন চলে। ফলে ঘড়ির কাঁটায় কাঁটায় সেই ট্রেন ধরতে না পারলে, ঠিক সময় গন্তব্যে পৌঁছনো তো সম্ভব নয়ই, হাতছাড়া হতে পারে অন্যান্য গাড়িও। তাই এই লাইনের নিত্যযাত্রীরা বেশ চিন্তায় থাকেন সঠিক সময়ে ট্রেন ধরা নিয়ে।

[আরও পড়ুন: ‘ঝাড়খণ্ড গিয়েছিলেন গুণ্ডা ভাড়া করতে’, মুখ্যমন্ত্রীকে কড়া আক্রমণ লকেটের]

এই পরিস্থিতিতে সোমবার, সপ্তাহের প্রথম কাজের দিন ব্যস্ত সময়ে রেলট্র্যাকের উপর লরি খারাপ হয়ে গেল। যার জেরে দীর্ঘক্ষণ বন্ধ হয়ে রইল ট্রেন চলাচল। জিআরপি আধিকারিক, পুলিশ, রেলকর্মীরা দীর্ঘক্ষণের চেষ্টায় ট্র্যাকের উপর লরিটিকে দাঁড় করিয়েই মেরামত করা হয়। প্রায় দেড় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। মেরামতির পর লরিটিকে রেলট্র্যাক থেকে সরিয়ে দিলে ট্রেন চলাচল শুরু হয়। তবে তা স্বাভাবিক হতে বেশ খানিকটা সময় লেগে যায়। ২ ঘণ্টা পরপর একেকটি ট্রেন পাওয়ায় ভিড়ও বেড়ে যায় ততক্ষণে। ফলে নিত্যযাত্রীরা বেশ দুর্ভোগের মধ্যে পড়েন। এ ধরনের দুর্ঘটনার আশঙ্কায় রেললাইনের উপর লরি বা অন্যান্য ভারী যানচলাচলের ক্ষেত্রে বাড়তি সাবধানতা অবলম্বন করা হয়। তবে এভাবে লরি বা ট্রাক আটকে গেলে যে কতটা সমস্যা হয়, তা আজ বেশ টের পেলেন বনগাঁর নিত্যযাত্রীরা।

[আরও পড়ুন: বাধা রুক্ষ-পাথুরে জমি, পুরুলিয়ায় ১০০দিনের কাজে বিধি বদলের প্রস্তাবে সিলমোহর মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে