BREAKING NEWS

১ আষাঢ়  ১৪২৮  বুধবার ১৬ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: করোনা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ভুয়ো পোস্ট, আটক বিশ্ব হিন্দু পরিষদ নেতা

Published by: Sayani Sen |    Posted: June 10, 2021 11:45 am|    Updated: June 10, 2021 11:45 am

A VHP leader allegedly detained for fake facebook post over coronavirus ।Sangbad Pratidin

শান্তনু কর, জলপাইগুড়ি: করোনা (Coronavirus) নিয়ে ভুয়ো পোস্ট করায় আটক বিশ্ব হিন্দু পরিষদের (VHP) ধূপগুড়ির সহ সম্পাদক। ধূপগুড়ি রেড জোন ঘোষণা করা হয়েছে, সোশ্যাল মিডিয়ায় এমনই ভুয়ো পোস্ট করেছিলেন তিনি। তা সকলের নজরে আসার পরই আটক বিশ্ব হিন্দু পরিষদের ধূপগুড়ির সহ সম্পাদক বৈদ্যনাথ মিশ্র।

Baidyanath-Mishra

বুধবার সকাল থেকে সোশ্যাল মিডিয়ায় কয়েকজন পোস্ট করতে শুরু করেন ধূপগুড়িকে রেড জোন ঘোষণা করা হয়েছে। যদিও প্রশাসনের তরফে সেই ধরণের কোনও সিদ্ধান্ত গ্রহণ করা হয়নি। অথচ ফেসবুকের ভুয়ো পোস্ট বিদ্যুতের গতিতে ছড়িয়ে পড়ে। বহু মানুষ ফেসবুকে নিজস্ব ওয়ালে পোস্ট করতে শুরু করেন ধূপগুড়িকে রেড জোন ঘোষণা করা হল।

Baidyanath-Mishra

[আরও পড়ুন: কংগ্রেস ছাড়ছেন প্রণবপুত্র অভিজিৎ মুখোপাধ্যায়? তৃণমূল নেতৃত্বের সঙ্গে সাক্ষাৎ ঘিরে জল্পনা]

আর এই পোস্টের জেরেই ধূপগুড়ি পৌরসভার ভাইস চেয়ারম্যান-সহ বিভিন্ন কাউন্সিলর এবং প্রশাসনিক আধিকারিকদের কাছে বহু মানুষ ফোন করতে শুরু করেন। বিভ্রান্ত হন প্রশাসনিক কর্তারাও। তাই নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বৈদ্যনাথ মিশ্র নামে বিশ্ব হিন্দু পরিষদের ধূপগুড়ির সহ সম্পাদককে আটক করে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ভুয়ো পোস্ট ভাইরাল হওয়ার পর প্রশাসনের তরফে শহরে মাইকিং করে মানুষকে সচেতন করার কাজ শুরু হয়। যাতে এই ধরনের গুজব আর না ছড়ায় সেদিকে নজর রাখা হয়েছে বলে জানান  ধূপগুড়ি পৌরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং। এ বিষয়ে জলপাইগুড়ি পুলিশ সুপার দেবর্ষি দত্ত বলেন, “ফেসবুকে করোনা সংক্রান্ত বিষয় নিয়ে ভুয়ো পোস্ট করা হয়েছে এমন একটি নির্দিষ্ট অভিযোগ হয়েছে ধূপগুড়ি থানাতে। সেই অভিযোগের ভিত্তিতেই ওই যুবককে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।”

[আরও পড়ুন: আদিবাসী তরুণীকে গণধর্ষণ! শোকে অসুস্থ হয়ে মৃত্যু নির্যাতিতার মায়ের, চাঞ্চল্য মালদহে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement