BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

করোনা পরীক্ষার প্রতিশ্রুতি বাস্তবায়িত করছেন অভিষেক, ঘুরে দেখবেন কোয়ারেন্টাইন সেন্টারগুলিও

Published by: Sulaya Singha |    Posted: January 12, 2022 4:09 pm|    Updated: January 12, 2022 10:08 pm

Abhishek Banerjee will visit quarantine centres of Diamond Harbour | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতিশ্রুতি দিয়েছিলেন, স্বামী বিবেকানন্দের জন্মবার্ষিকীতে ডায়মন্ড হারবার লোকসভা কেন্দ্রে ৩০ হাজার করোনা পরীক্ষা হবে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সেই লক্ষ্য পূরণেই আজ সকাল থেকে চলছে তৎপরতা। বৃহস্পতিবার করোনা পরিস্থিতি খতিয়ে দেখতেই তৃণমূল সাংসদ নিজেই উপস্থিত থাকবেন তাঁর লোকসভা কেন্দ্রে।

বুধবার টুইটারে অভিষেক (Abhishek Banerjee) লেখেন, “স্বামীজির জন্মদিনে কোভিড মোকাবিলায় নয়া উদ্যোগ নিয়েছে ডায়মন্ড হারবার। আজ ৩০ হাজার করোনা পরীক্ষা করা হবে। মানুষের স্বার্থে আমরা ভাল কাজ করতে বদ্ধপরিকর।” সেই লক্ষ্য সামনে রেখেই এদিন সকাল থেকে বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে চলছে করোনার ব়্যাপিড টেস্ট। উপসর্গ থাকলে যে কোভিড পরীক্ষা প্রয়োজন, সে নিয়েও সচেতন করা হচ্ছে এলাকাবাসীকে।

[আরও পড়ুন: ‘আদালতের নির্দেশ মেনে গঙ্গাসাগরে যান’, বাবুঘাটে ফের পুণ্যার্থীদের কড়া বার্তা মুখ্যমন্ত্রীর]

অতিমারীতে (Corona Pandemic) সাধারণ মানুষের পাশে থাকার বার্তা দিয়ে ইতিমধ্যেই নানা উদ্যোগ ও ব্যবস্থা নিয়েছেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। তাঁর উদ্যোগেই ডায়মন্ড হারবারের ব্লকে ব্লকে, পঞ্চায়েতে, পুরসভার প্রতিটি ওয়ার্ডে খোলা হয়েছে একের পর এক কন্ট্রোল রুম, চালু হয়েছে ডক্টরস অন হুইলস, টেস্টিং অন হুইলস। চলছে মাস্ক বিলি এবং সচেতনতার প্রচারও। ভিড় নিয়ন্ত্রণে তাঁর নির্দেশ মেনেই এলাকার দোকান-বাজার সপ্তাহে পরপর দু’দিন বন্ধ রাখার সিদ্ধান্তও নেওয়া হয়েছে। এবার সাংসদের নিদান, বেশি সংখ্যায় করোনা পরীক্ষা করানোর। ৮ জানুয়ারি আলিপুরে তাঁর সংসদীয় ক্ষেত্রের পর্যালোচনা বৈঠকেই অভিষেক জানান, করোনা পরিস্থিতিতে এবার বিবেকানন্দের জন্মদিনে কোনও বড় অনুষ্ঠান বা ব়্যালি হচ্ছে না। বরং দিনটিকে স্মরণীয় রাখতে এবার পালন করতে হবে ‘মাস টেস্টিং’ বা ব্যাপক হারে করোনা পরীক্ষা। সেই মতোই আজ প্রতি ব্লকের পঞ্চায়েতগুলির ক্ষেত্রে সমস্ত হেলথ সাবসেন্টার ও পুরসভার ক্ষেত্রে আরবান প্রাইমারি হেলথ সেন্টারগুলিতে প্রশিক্ষণ প্রাপ্ত আশা কর্মী ও এএনএমরা ব়্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করাচ্ছেন। পুলিশ সুপার জানিয়েছেন, বেলা ২টো পর্যন্ত ১৫ হাজার পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে পজিটিভিটি রেট ৪ শতাংশ।

covid

অভিষেকের এহেন উদ্যোগের জন্য তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন তৃণমূল যুবনেতা দেবাংশু ভট্টাচার্য। টুইট করেন, “শক্তির নিত্যতা সূত্রে পড়েছিলাম, এনার্জি অবিনশ্বর! একে সৃষ্টি বা ধ্বংস করা যায় না, রূপান্তরিত করা যায় কেবল। সেই সূত্রকে অন্যরকম ভাবে ভাবলে দেখবেন, ইচ্ছে শক্তিই বোধহয় রূপান্তরিত হয়ে সাফল্যের চালিকা শক্তি হয়ে ওঠে। কিংবা উল্টোটা! অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ডায়মন্ড হারবার করে দেখাচ্ছে।” বৃহস্পতিবার নিজের কেন্দ্রের করোনা পরিস্থিতি দেখতে সশরীরে হাজির হবেন অভিষেক। বিভিন্ন সরকারি কোয়ারেন্টাইন সেন্টার এবং স্বাস্থ্য কেন্দ্রগুলি ঠিকমতো কাজ করছে কি না, খতিয়ে দেখবেন।

[আরও পড়ুন: Exclusive: লাল-হলুদে ধুন্ধুমার, ফুটবলারদের হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়ে বেরিয়ে গেলেন এসসি ইস্টবেঙ্গল সিইও]

এদিকে, ১৫ থেকে ১৮ বছর বয়সি, যারা স্কুলে পড়ে না, তাদেরও টিকাকরণ ব্যবস্থা করা হল স্বামীজির জন্মদিনে। চায়ের দোকানে কাজ করা কিংবা ফুটপাতের কিশোর হকারদের জন্য ভ্যাকসিনের ব্যবস্থা করে ওয়েস্ট বেঙ্গল চাইল্ড প্রোটেকশন অ্যাক্ট এবং স্বেচ্ছাসেবী সংস্থা প্রান্তকথা। এমনই ১২ জন আর্থিক এবং সামাজিকভাবে পিছিয়ে থাকা কিশোর কিশোরীকে ভ্যাকসিন দেওয়া হল পিয়ারলেস হাসপাতালে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে