BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

Coronavirus: উৎসবের মরশুমে কমছে সংক্রমণের হার, টিকা পেলেন ৬ কোটির বেশি রাজ্যবাসী

Published by: Paramita Paul |    Posted: October 5, 2021 6:36 pm|    Updated: October 5, 2021 7:56 pm

Above 6 Cr get Covid-19 vaccine in Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Virus) বিরুদ্ধে লড়াইয়ের একমাত্র হাতিয়ার ভ্যাকসিন। আর সেই টিকাকরণে রেকর্ড গড়ল বাংলা। এক বছরের মধ্যে রাজ্যের ছ’কোটির বেশি মানুষের টিকাকরণ সেরে ফেলেছে রাজ্য সরকার। উন্নতি হয়েছে বাংলার করোনা পরিস্থিতিও। সংক্রমণের হারও কমেছে অনেকটা। সোমবার রাজ্যের পজিটিভিটি রেট যেখানে ছিল ২.২৭ শতাংশ। এদিন সেটা কমে দাঁড়াল ১.৭৫ শতাংশ।

রাজ্য স্বাস্থ্যদপ্তরের রিপোর্ট বলছে, গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ৬১৯ জন। মৃত্যু হয়েছে ১১ জনের। একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন ৬৩৭ জন। এর মধ্যে রাজ্যে টিকা পেয়েছেন ৬ কোটি ১ লক্ষ ১ হাজার ৫৯৬ জন। তাঁদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৪ কোটি ২৮ লক্ষ ২৭ হাজার ৫৭২ জন। দুটি ডোজ সম্পূর্ণ হয়েছে ১ কোটি ৭২ লক্ষ ৭৪ হাজার ২৪ জনের।

[আরও পড়ুন: নেশায় বুঁদ হয়ে খোয়া যাচ্ছে সর্বস্ব, পুজোর মুখে রমরমা অবৈধ অনলাইন লটারির ব্যবসার]

দৈনিক করোনা (Covid-19) সংক্রমণের নিরিখে রাজ্যে শীর্ষে রয়েছে কলকাতা-ই (Kolkata)। একদিনে এই জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১২৬ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানেও দৈনিক আক্রান্তের সংখ্যা শতাধিক। একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ১১৫ জন। তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা (৫৯)। অন্যান্য সমস্ত জেলা থেকেও করোনা আক্রান্তের হদিশ মিলেছে।

এদিকে একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১১ জনের। সর্বাধিক মৃত্যু হয়েছে উত্তর ২৪ পরগনায় (৪)। দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা (৩)। মুর্শিদাবাদে ২ জন, কালিম্পং এবং দক্ষিণ ২৪ পরগনায় ১ জনের মৃত্যু হয়েছে।  ফলে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ১৮ হাজার ৮৪৮ জন। মৃত্যুর হার ১.২০ শতাংশ।

[আরও পড়ুন: Durga Puja 2021: উমা বিদায়ের বার্তা নিয়ে যায় পাখি, চম্পাহাটির এই দুর্গাপুজোয় চমক হরেক]

বাংলায় (West Bengal) মোট কোভিড রোগীর সংখ্যা ১৫ লক্ষ ৭২ হাজার ৪৬০ জন।। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫, ৪৬, ৩৭ জন। অ্য়াকটিভ রোগীর সংখ্যা কমেছে। এই মুহূর্তে তা ৭ হাজার ৫৭৫ জন। সুস্থতার হার ৯৮.৩২ শতাংশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement