২৬ বৈশাখ  ১৪২৯  মঙ্গলবার ১৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ওভারহেড তার ছিঁড়ে বিপত্তি, বন্ধ হাওড়া থেকে কাটোয়া পর্যন্ত ট্রেন চলাচল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 30, 2018 12:18 pm|    Updated: January 30, 2018 12:18 pm

Accident on rail gate halts Howrah-Katwa train services

ধীমান রায়, বর্ধমান: লেভেল ক্রসিংয়ে ম্যাটাডোরের ধাক্কা। খুটি উপড়ে ছিঁড়ল ওভারহেড তার। অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেলেন হাওড়া-কাটোয়া রুটের নিত্যযাত্রীরা। ঘটনার জেরে হাওড়া-কাটোয়া রুটে তো বটেই, কাটোয়া-বর্ধমান ও কাটোয়া-আজিমগঞ্জ রুটেও বন্ধ ট্রেন চলাচল বন্ধ। রেলের তরফে জানানো হয়েছে, ওভারহেড তার মেরামতির পর, ফের ট্রেন চালু হতে ঘন্টা তিনেক সময় লাগবে। এদিকে, যে ম্যাটাডোরটি লেভেল ক্রসিংয়ে ধাক্কা মেরেছিল, তার চালককে গ্রেপ্তার করেছে পুলিশ।

[মাছ ধরার নামে বালিকার যৌন নির্যাতন, অভিযুক্ত প্রতিবেশী গ্রেপ্তার]

পূর্ব রেলের অন্যতম গুরুত্বপূর্ণ জংশন স্টেশন কাটোয়া। হাওড়া থেকে ব্যান্ডেল হয়ে কাটোয়া পর্যন্ত যেমন লোকাল ট্রেন চলে, তেমনি কাটোয়া থেকেও আবার লোকাল ট্রেনে জেলার সদর বর্ধমান ও মুর্শিদাবাদের আজিমগঞ্জে যাওয়া যায়। এহেন গুরুত্বপূর্ণ স্টেশনের রেলগেটে ঘটল ভয়াবহ দুর্ঘটনা। অল্পের জন্য রক্ষা পেলেন যাত্রীরা। কাটোয়া থেকে তিনটে রুটেই বন্ধ ট্রেন চলাচল।

[দিঘায় পর্যটকের রহস্যমৃত্যু, বাথরুমে উদ্ধার ঝুলন্ত দেহ]

ঘড়িতে তখন দুপুর সাড়ে তিনটে। ট্রেন আসবে বলে সবেমাত্র রেলগেটের লেভ ক্রসিংটি নামাতে শুরু করেছেন রেলকর্মীরা। আচমকাই নিচে নামতে থাকা লেভেল ক্রসিংয়ে সজোরে ধাক্কা মারে একটি ম্যাটোডোর। এতটাই জোরে ধাক্কা লাগে, যে খুঁটি-সহ লেভেল ক্রসিংটি ওভারহেড তারের উপর গিয়ে পড়ে। প্রায় সঙ্গে সঙ্গে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ওভার তারটি যেভাবে ছিঁড়েছে, তাতে বড়সড় দুর্ঘটনা ঘটে পারত। ঘটনার জেরে হাওড়া থেকে কাটোয়া পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ। ট্রেন চলছে না কাটোয়া-বর্ধমান ও কাটোয়া আজিমগঞ্জ রুটেও। রেলের তরফে জানানো হয়েছে,  ওভারহেড তার মেরামতির পর, ফের ট্রেন চালু হতে ঘণ্টা তিনেক সময় লাগবে। এদিকে, ম্যাটাডোরটি লেভেল ক্রসিংয়ে ধাক্কা মেরেছে, তার চালককে গ্রেপ্তার করেছে পুলিশ। আটক করা হয়েছে গাড়িটিও।

[উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে ভূতের ‘বাসা’, আতঙ্কের ছবি ভাইরাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে