BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

৩১ নম্বর জাতীয় সড়কে দুর্ঘটনা, গাড়ির ধাক্কায় আহত চিতাবাঘ

Published by: Sulaya Singha |    Posted: September 16, 2018 9:19 am|    Updated: September 16, 2018 9:19 am

Alipurduar: Cheetah injured in road accident

রাজ কুমার, আলিপুরদুয়ার: ফের গাড়ির ধাক্কায় আহত পূর্ণবয়স্ক পুরুষ চিতাবাঘ। ডুয়ার্সের বীরপাড়া থেকে ফালাকাটাগামী ৩১ নম্বর জাতীয় সড়কের ঘটনা। শনিবার বিকেলে ফালাকাটা ব্লকের তাসাটি চা বাগানের কাছে গাড়ির ধাক্কায় আহত হয় ওই চিতাবাঘটি। দীর্ঘক্ষণ আহত অবস্থায় রাস্তার উপরই পড়ে থাকে চিতাবাঘটি বলে অভিযোগ। এলাকাবাসী জাতীয় সড়কের উপর চিতা বাঘ দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে পড়েন। খবর দেওয়া হয় বনদপ্তরে।

[বিধ্বংসী আগুন কলকাতার বাগরি মার্কেটে, বিপুল ক্ষয়ক্ষতি ব্যবসায়ীদের]

এরপরই দলগাঁও রেঞ্জের বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছায়। হাজির হয় ফালাকাটা ১৭ ব্যাটালিয়ান এসএসবি জওয়ানরাও। বনকর্মীরা ঘুমপাড়ানি গুলি করে চিতাবাঘটিকে কাবু করে। তারপর রাস্তা থেকে তাকে উদ্ধার করা হয়। পরে আহত চিতাবাঘটিকে দক্ষিণ খয়েরবাড়ি চিতা পুনর্বাসন কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

[সোনা পাচারকাণ্ডে সিআইডির জালে পুলিশকর্তা ও সেনা আধিকারিক]

বনদপ্তর সূত্রে খবর, শনিবার বিকেলে একটি চিতাবাঘ রাস্তা পার হচ্ছিল। সেই সময় একটি গাড়ি ধাক্কা মেরে বীরপাড়ার দিকে চলে যায়। প্রথমে এমন দৃশ্যে এলাকাবাসীর মধ্যে উত্তেজনা ছড়ায়। তবে নিজেদের সামনে নিয়ে স্থানীয়রাই এরপর বনদপ্তরকে খবর দেয়। বর্তমানে চিতাবাঘটির চিকিৎসা শুরু হয়েছে। চিতাবাঘটির পিছনের বাঁ পায়ে আঘাত লেগেছে বলে প্রাথমিক অনুমান বনকর্মীদের। জলপাইগুড়ির ওয়াইল্ড লাইফ ওয়ার্ডেন সীমা চৌধুরি বলেন, “রাস্তা পার হওয়ার সময় গাড়ির ধাক্কায় আহত হয় চিতাবাঘটি। গাড়িটির খোঁজ চালাচ্ছে বনকর্মীরা। আহত চিতাবাঘের চিকিৎসা শুরু করা হয়েছে।” উল্লেখ্য, যত দিন যাচ্ছে, কমছে চিতার সংখ্যা। তাই ফের জাতীয় সড়কে চিতা আহত হওয়ার ঘটনায় চিন্তিত বনদপ্তর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement