Advertisement
Advertisement

Breaking News

John Barla-Manoj Tigga

‘মনোজ আমার ভাই’, মোদির সভার পরই সুর নরম ‘বিদ্রোহী’ বার্লার

'সাড়ে ৩ লাখ ভোটে জয়ী হবেন মনোজ টিগ্গা', বললেন বিদায়ী সাংসদ জন বার্লা।

Alipurduar Lok Sabha Election News: Manoj Tigga is my brother, says John Barla

মনোজ টিজ্ঞা ও জন বার্লা।

Published by: Amit Kumar Das
  • Posted:March 12, 2024 2:24 pm
  • Updated:March 12, 2024 2:27 pm

রাজ কুমার, আলিপুরদুয়ার: সামনেই লোকসভা নির্বাচন (2024 Lok Sabha election)। তার আগে আলিপুরদুয়ার কেন্দ্রের বিজেপি প্রার্থী মনোজ টিগ্গার (Manoj Tigga) সঙ্গে দ্বন্দ্ব মিটিয়ে হাতে হাত রাখার বার্তা দিলেন বিদায়ী সাংসদ জন বার্লা। মঙ্গলবার রেলের এক শিলান্যাস অনুষ্ঠানে উপস্থিত হয়ে বার্লা জানালেন, ‘মনোজ আমার ভাই।’ উত্তরে প্রধানমন্ত্রীর সভার ঠিক পর বার্লার বার্তায় কিছুটা হলেও স্বস্তির হাওয়া বিজেপি (BJP) শিবিরে।

আসন্ন লোকসভা নির্বাচনের আগে ডুয়ার্সে গেরুয়া শিবিরের গোষ্ঠীদ্বন্দ্ব চরম আকার নিয়েছিল। আলিপুরদুয়ার লোকসভায় টিকিট না পেয়ে মনোজ টিগ্গার দিকে অভিযোগের আঙুল তুলেছিলেন বিদায়ী সাংসদ জন বার্লা (John Barla)। অভিযোগ করেছিলেন, মনোজের ‘ফুসমন্ত্রে’ই নাকি টিকিট পাননি তিনি। যদিও গত ৯ তারিখ শিলিগুড়িতে মোদির সভায় এবং সরকারি অনুষ্ঠানে হাজির থেকে পরে সুর বদলালেন জন বার্লা।

Advertisement

মঙ্গলবার আলিপুরদুয়ার (Alipurduar) জংশন স্টেশনে রেলের একাধিক প্রকল্পের উদ্বোধন, শিলান্যাস অনুষ্ঠানে উপস্থিত হন বিদায়ী সাংসদ। সেখানেই ‘সংঘাতে’ দাড়ি টেনে তিনি বলেন, “মনোজ আমার ভাই। একটি পরিবারে গন্ডগোল হতেই পারে। সেটাকে আপনারা বাড়িয়ে দেখাচ্ছেন।” একইসঙ্গে জানান, “আমি আলিপুরদুয়ার বিজেপির গার্জিয়ান। আমার নেতৃত্বে বিজেপি চলবে। প্রচার করব। আমি রেলের জমিতে হাসপাতালও করব। মোদিজির পথ ধরে আমরা কাজ করে চলেছি। মোদি পরিবার অনেক বড় পরিবার। সেখানে ছোটখাটো ঘটনা ঘটে। শুধু মনোজ কেন? সব বিজেপি প্রার্থীর জন্য প্রচার করব আমি।” এছাড়াও তাঁর দাবি, ”এবার ভোটে সাড়ে ৩ লাখ ভোটে জিতবেন মনোজ।”

Advertisement

[আরও পড়ুন: CAA-র পোর্টালে আবেদন করলেই বাতিল হবে নাগরিকত্ব: মমতা]

অবশ্য কিছুদিন আগেও উত্তরের চা বলয়ে বিজেপির পরিস্থিতি এতটাও সহজ ছিল না। আলিপুরদুয়ারে বিজেপি এবার তাঁকে টিকিট না দেওয়ায় সরাসরি মনোজ টিগ্গার দিকে আঙুল তোলেন জন বার্লা। অভিযোগ করেন, “মনোজ টিগ্গা বিধায়কদের নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে আমার বদনাম করেছে। নিজে টিকিট পাওয়ার জন্য এসব করেছে মনোজ। ও কোনওদিন আদিবাসীদের জন্য আন্দোলন করেনি। উলটে আদিবাসীদের সঙ্গে ছলচাতুরি করল। মানুষ আমার সঙ্গে আছে। আমি প্রচারে গিয়ে মার খেতে রাজি নই।” এহেন বার্তার পর জন বার্লার ক্ষোভ মেটাতে তাঁর বাড়িতে যান মনোজ। যদিও তাঁর সঙ্গে তখন দেখা করেননি বার্লা।

[আরও পড়ুন: টিকিট মেলেনি, ফুঁসছেন বার্লা, মান ভাঙাতে বাড়ি গিয়ে দেখা পেলেন না ‘ভিলেন’ টিজ্ঞা]

সেই ঘটনার পর রাজনৈতিক মহলে জল্পনা ছড়ায়, লোকসভা নির্বাচনের আগে উত্তরে এবার বিজেপির ফাটল আরও চওড়া হতে চলেছে। তবে, সম্প্রতি বিজেপির দুই বিক্ষুব্ধ নেতা জন বার্লা ও মনোজ টিগ্গাকে একত্রে দেখা যায় উত্তরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জনসভায়। বিজেপি সূত্রের খবর, এই দুই বিজেপি নেতাকে দ্বন্দ্ব মিটিয়ে নেওয়ার বার্তা দেন খোদ প্রধানমন্ত্রী। সেই ঘটনার পর এবার দ্বন্দ্ব মিটিয়ে মনোজকে ‘ভাই’ বলে কাছে টেনে নিলেন বার্লা। উল্লেখ্য, আলিপুরদুয়ার লোকসভা কেন্দ্রে উনিশের লোকসভা ভোটে প্রায় আড়াই লক্ষ ভোটে জয়লাভ করে বিজেপি প্রার্থী জন বার্লা। পরে তিনি কেন্দ্রীয় মন্ত্রিত্বও পান। কিন্তু এবার লোকসভা ভোটে তাঁকে প্রার্থী করা হয়নি। টিকিট দেওয়া হয় বিজেপির পরিষদীয় নেতা মনোজ টিগ্গাকে। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ