৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অ্যাম্বুল্যান্স চালককে মারধর-প্রাণনাশের হুমকি, বনগাঁ হাসপাতালে বন্ধ পরিষেবা

Published by: Tanumoy Ghosal |    Posted: April 25, 2019 5:51 pm|    Updated: April 25, 2019 5:51 pm

An Images

নিজস্ব সংবাদদাতা, বনগাঁ: রোগীকে কলকাতায় পৌঁছে দিয়ে ফেরার পথে আক্রান্ত এক অ্যাম্বুল্যান্স চালক। মাঝ রাস্তায় অ্যাম্বুল্যান্স থামিয়ে চালক ও তাঁর সহযোগীকে বেধড়ক মারধর ও প্রাণনাশের হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকে বনগাঁ সুপার স্পেশ্যালিটি হাসপাতালে পরিষেবা বন্ধ রেখেছেন অ্যাম্বুল্যান্স চালকরা। অবিলম্বে দোষীদের গ্রেপ্তারের দাবি তুলেছেন তাঁরা। এদিকে বনগাঁ সুপার স্পেশ্যালিটি হাসপাতালে অ্যাম্বুল্যান্স পরিষেবা বন্ধ থাকায় বিপাকে পড়েছে রোগী ও রোগীর পরিবারের লোকেরা।

[ আরও পড়ুন: বেড থেকে পড়ে গিয়ে মৃত্যু রোগীর! হাসপাতালে বিক্ষোভ মৃতের পরিবারের]

বনগাঁ সুপার স্পেশ্যালিটি হাসপাতাল থেকে যেসব রোগীদের কলকাতায় রেফার করা হয়, তাঁদের নিয়ে যাওয়ার জন্য হাসপাতালেই অ্যাম্বুল্যান্স পরিষেবাও পাওয়া যায়। রোগীদের নিয়ে যাতায়াত করে বেসরকারি সংস্থার ৩২টি অ্যাম্বুল্যান্স। চালকদের অভিযোগ, বুধবার রাতে কলকাতা থেকে ফেরার পথে বনগাঁর এক নম্বর গেট এলাকায় যশোর রোডে একটি অ্যাম্বুল্যান্সকে দাঁড় করায় কয়েকজন মদ্যপ যুবক। চালক ও তাঁর সহযোগী যখন অ্যাম্বুল্যান্স থেকে নেমে এভাবে পথ আটকানোর কারণ জানতে চান, তখন তাঁদের বন্দুকের বাঁট দিয়ে বেধড়ক মারধর করা হয়। এমনকী, প্রাণনাশের হুমকি দেয় মদ্যপ যুবকেরা। কোনওমতে পালিয়ে বাঁচেন অ্যাম্বুল্যান্স চালক ও তাঁর সহযোগী। ঘটনা জানাজানি হতেই ক্ষোভে ফেটে পড়েন অন্য অ্যাম্বুল্যান্সের চালকরা। বৃহস্পতিবার বনগাঁ থানা ও এসপিডিও-র কাছে লিখিত অভিযোগ দায়ের করেন তাঁরা। সকাল থেকে বন্ধ বনগাঁ সুপার স্পেশ্যালিটি হাসপাতাল বন্ধ বেসরকারি অ্যাম্বুল্যান্স পরিষেবাও। বিপাকে পড়েছেন রোগী ও রোগীর পরিবারের লোকেরা। শেষ খবর অনুযায়ী, এখনও পর্যন্ত পরিষেবা চালু হয়নি।

কিন্তু, হঠাৎ করে বনগাঁয় কেন হামলার মুখে পড়লেন অ্যাম্বুল্যান্স চালক? শোনা যাচ্ছে, দিন পনেরো আগে বনগাঁ হাসপাতালে পার্কিং নিয়ে এক যুবকের সঙ্গে বচসা হয় অ্যাম্বুল্যান্স চালকদের। সেদিন স্থানীয় এক তৃণমূল নেতার মধ্যস্থতায় ঝামেলা মিটে যায়। অনেকেই বলছেন, যে যুবকের সঙ্গে পার্কিং নিয়ে অ্যাম্বুল্যান্স চালকদের বচসা হয়েছিল, সেই যুবক ও তাঁর শাগরেদরাই বুধবার রাতে বনগাঁ হাসপাতালের অ্যাম্বুল্যান্স চালককে মারধর করেছে।

[ আরও পড়ুন: হাওড়ায় মারধরের প্রতিবাদে রাজ্যজুড়ে কর্মবিরতির ডাক আইনজীবীদের

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement