১৫ অগ্রহায়ণ  ১৪২৭  শনিবার ৫ ডিসেম্বর ২০২০ 

Advertisement

সফর বাতিল নাড্ডার, নির্বাচনের ডঙ্কা বাজিয়ে রাজ্যে আসছেন অমিত শাহ

Published by: Sayani Sen |    Posted: October 30, 2020 9:30 pm|    Updated: October 30, 2020 9:36 pm

An Images

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: পাখির চোখ নির্বাচন। আর বাংলা দখলই যেন মূল লক্ষ্য বিজেপির (BJP)। এই পরিস্থিতিতে রাজ্যে আসতে চলেছেন অমিত শাহ। আগামী ৫ এবং ৬ নভেম্বর রাজ্য সফর রয়েছে তাঁর। একথা জানিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তিনি জানান, ৫ নভেম্বর মেদিনীপুর এবং রাঢ়বঙ্গের বৈঠক এবং ৬ ডিসেম্বর কলকাতা এবং নবদ্বীপ জোনের বৈঠক। বিধানসভা নির্বাচনের রণকৌশল ওই বৈঠকে স্থির হবে বলেই মনে করছে রাজনৈতিক মহল। 

দুর্গাপুজো (Durga Puja 2020) মিটতে না মিটতেই রাজ্যে আসবেন সর্বভারতীয় বিজেপি সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা, এমন জল্পনাই চলছিল। শোনা যাচ্ছিল সম্ভবত নভেম্বরের শুরুতে বৈঠকও করতে পারেন তিনি। কথা ছিল প্রথম বৈঠকটি হবে মেদিনীপুরে। মেদিনীপুর, ঝাড়গ্রাম, হুগলি ও হাওড়ার পদাধিকারীদের নিয়ে। রাঢ় বঙ্গের পাঁচ জেলা পূর্ব বর্ধমান, আসানসোল, বীরভূম, পুরুলিয়া ও বাঁকুড়া নিয়ে। দ্বিতীয় বৈঠকটি বর্ধমান শহরে হওয়ার কথা ছিল। পাশাপাশি বিধানসভা ভোটকে মাথায় রেখে রাজ্যে অমিত শাহকে এনে সভা করতে চেয়ে দিল্লির কাছে দরবার করেছিল রাজ্য বিজেপি। দলের সাধারণ সম্পাদক সায়ন্তন বসু নিজেই সেকথা জানিয়েছিলেন। তবে বিজেপি রাজ্য সভাপতি শুক্রবার জানিয়ে দিলেন আগামী ৫ এবং ৬ নভেম্বর রাজ্যে আসছেন অমিত শাহ (Amit Shah)। জেপি নাড্ডা আসছেন না বলেও জানিয়ে দেন দিলীপ ঘোষ। 

[আরও পড়ুন: ‘কন্যাশ্রী’, ‘সবুজ সাথী’ প্রকল্পের জোড়া দাওয়াইতে কমেছে স্কুলছুট, জাতীয় সমীক্ষায় প্রথম বাংলা]

এদিকে, রাজ্যে শিল্পের পরিবেশ ফিরিয়ে আনতে শিল্পপতিদের সঙ্গে আলোচনার পথে হাঁটছে বিজেপি। আগামী দিনে রাজ্যে ক্ষমতায় এলে কীভাবে শিল্পের প্রসার ঘটানো যায়, তার রূপরেখা ঠিক করার জন্য শিল্পপতিদের পরামর্শ নেওয়া হচ্ছে। ডিসেম্বরে এ নিয়ে আলোচনা চক্রের আয়োজন করবে বিজেপি। সাংবাদিক বৈঠকে জানালেন রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত, বিজেপি নেতা শিশির বাজোরিয়া।

[আরও পড়ুন: সামান্য কমল দৈনিক সংক্রমণ ও মৃতের সংখ্যা, আক্রান্তের নিরিখে ফের শীর্ষে কলকাতা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement