BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দীপাবলির আগেই সুভাষগ্রাম থেকে গ্রেপ্তার জেএমবি জঙ্গি, উদ্ধার জাল পরিচয়পত্র

Published by: Sayani Sen |    Posted: November 3, 2021 10:05 am|    Updated: November 3, 2021 10:11 am

Another JMB terrorist arrested from Subhashgram । Sangbad Pratidin

ছবি: প্রতীকী

অর্ণব আইচ: দীপাবলির আগে রাজ্যে গ্রেপ্তার জেএমবি (JMB) জঙ্গি। দক্ষিণ ২৪ পরগনার সুভাষগ্রাম থেকে পাকড়াও করা হয় তাকে। জানা গিয়েছে, ধৃত জেএমবি জঙ্গি বাংলাদেশের বাসিন্দা। তার কাছ থেকে জাল পরিচয়পত্র বাজেয়াপ্ত করা হয়েছে। তাকে জেরা করছে এনআইএ।

গত এপ্রিলের শেষ থেকেই দফায় দফায় মালদহ, মুর্শিদাবাদের সীমান্ত পেরিয়ে এই রাজ্যে আসে অন্তত ১৫ জন জেএমবি (JMB) জঙ্গি। তাদের মধ্যে কয়েকজন যায় ওড়িশায়। কয়েকজন জম্মু ও কাশ্মীরে। মে মাসের প্রথমে সীমান্ত পেরিয়ে প্রথমে কলকাতায় আসে মেকাইল খান। যদিও সে নিজেকে শেখ সাব্বির বলে পরিচয় দিয়েই হরিদেবপুরে বাড়ি ভাড়া নেয়। জুনের শেষের দিকে বাংলাদেশ থেকে কলকাতায় আসে হুজি তথা জেএমবি নেতা আল আমিনের ভায়রা ভাই নাজিউর রহমান পাভেল। জুলাই মাসে হরিদেবপুর থেকে ওই জঙ্গিদের গ্রেপ্তার করা হয়। ৮ নভেম্বর পর্যন্ত তাদের নিজের হেফাজতে রেখেছে এনআইএ।

[আরও পড়ুন: ‘মেক ইন ইন্ডিয়া’ প্রকল্পে জোর, সেনাবাহিনীর আধুনিকীকরণে নয়া পদক্ষেপ সরকারের]

জঙ্গিদের জেরা করেই আরেকজনের খোঁজ পান এনআইএ (NIA) আধিকারিকরা। মঙ্গলবার রাতে দক্ষিণ ২৪ পরগনার সুভাষগ্রামে যান তাঁরা। সেখান থেকেই আবদুল মান্নান নামে ওই জেএমবি জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। জানা গিয়েছে, সে বাংলাদেশের বাসিন্দা। তার কাছ থেকে জাল আধার এবং ভোটার কার্ড পাওয়া গিয়েছে। সূত্রের খবর, সে ভুয়ো পরিচয়পত্র তৈরি করে দিয়েছে অনেককেই।

জেএমবি জঙ্গি আব্দুল মান্নানকে বুধবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হবে। তাকে নিজেদের হেফাজতে চাইবে এনআইএ। দীপাবলির (Diwali 2021) আগে রাজ্যে তার কোনও নাশকতার ছক ছিল কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। এতদিন কোথায় গা ঢাকা দিয়েছিল, লুকিয়ে থাকার সময় কেউ তাকে সাহায্য করত কিনা, ধৃত জেএমবি জঙ্গিকে জেরা করে সে সংক্রান্ত সমস্ত তথ্য পাওয়া যাবে বলেই আশা তদন্তকারীরা।

[আরও পড়ুন: রাজীবদের ‘ঘর ওয়াপসি’তে আপত্তি! ফের অসন্তোষ প্রকাশ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে