৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

বোলপুরের বিজেপি প্রার্থীর সঙ্গে বিশ্বভারতী উপাচার্যের ‘ডিল’! বিস্ফোরক অভিযোগ অনুব্রতর

Published by: Biswadip Dey |    Posted: March 23, 2021 9:40 pm|    Updated: March 23, 2021 9:40 pm

An Images

ভাস্কর মুখোপাধ্যায়, বোলপুর: ফের বীরভূম (Birbhum) তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) নিশানায় বিশ্বভারতী (Visva Bharati) উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। প্রকাশ্যেই তাঁর বিরুদ্ধে ফের এক বার বিজেপির হয়ে কাজ করার অভিযোগ তুললেন অনুব্রত। এমনকি উপাচার্যের উদ্দেশে হুমকির সুরে বলেন, “নির্বাচনের পর যে শিক্ষা দেব তুমি সারাজীবন মনে রাখবে।”

মঙ্গলবার উপাচার্যের বিরুদ্ধে বসন্ত উৎসব (Basanta Utsav) এবং পৌষমেলা বন্ধ করে দেওয়ার অভিযোগ তুলে একটি গণ কনভেনশনের আয়োজন করা হয় বোলপুরে। সেই কনভেনশনে উপস্থিত ছিলেন অনুব্রত মণ্ডল। বক্তব্য রাখার সময় অনুব্রত তীব্র ভাষায় বিশ্বভারতীর উপাচার্য এবং বোলপুরের (Bolpur) বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়কে (Anirban Ganguly) আক্রমণ করেন।

[আরও পড়ুন: শিশিরের বিরুদ্ধে পদক্ষেপ তৃণমূলের, সাংসদ পদ খারিজের জন্য স্পিকার দেওয়া হতে পারে চিঠি]

অনুব্রত মণ্ডল দাবি করেন, বোলপুর বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায় এবং বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর মধ্যে রাজনৈতিক বোঝাপড়া রয়েছে। বোলপুরের বিজেপি প্রার্থী পদ নিয়ে একটি ‘ডিল’ হয় বলে অভিযোগ করেছেন অনুব্রত। এমনকি তাঁর দাবি ডিলের সেই বৈঠকের ছবিও কিছুদিনের মধ্যে সংবাদমাধ্যমে প্রকাশ পাবে।

অনুব্রতর আরও দাবি, এরা (বিশ্বভারতীর উপাচার্য) আরএসএসের লোক। এরা রবীন্দ্রনাথকে মুছে দিতে চায় বলেও অভিযোগ করেন অনুব্রত। তাই বিজেপি প্রার্থীকে ভোট না দেওয়ার আবেদনও করেন তিনি। ‘রবীন্দ্রনাথ বাহিরাগত’ মন্তব্য টেনে এনে অনুব্রত উপচার্যকে ‘ননসেন্স’ বলেও কটাক্ষ করেন।

[আরও পড়ুন: টাকা দিয়ে ভোট কেনার ‘টোপ’ বিজেপি প্রার্থীর! ভাইরাল ভিডিও ঘিরে তোলপাড় ঝাড়গ্রাম]

যদিও গোটা ঘটনা নিয়ে বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী বা বোলপুরের বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে বিশ্বভারতীতে রাজনীতি করার অভিযোগে উপাচার্যকে এমন তীব্র ভাষায় আগেও তুলেছেন অনুব্রত মণ্ডল। এমনকি বিশ্বভারতীতে বিজেপি পন্থী রাজনীতি বন্ধ না হলে তিনিও তৃণমূলের পতাকা ওড়াবেন বলেও হুমকি দেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement