১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

মমতা-অভিষেকের পাশে স্বমহিমায় ‘জেলবন্দি’ অনুব্রতর ছবি, বীরভূমজুড়ে তোরণ TMCP’র

Published by: Paramita Paul |    Posted: August 27, 2022 6:27 pm|    Updated: August 27, 2022 6:40 pm

Anubrata Mandal's picture beside of Mamata and Abhishek Banerjee in TMCP Flex in Birbhum | Sangbad Pratidin

ছবি: শান্তনু দাস।

স্টাফ রিপোর্টার, সিউড়ি: কৌশিকী অমাবস্যায় পুণ্যার্থীদের স্বাগত জানাতে তৃণমূলের পক্ষ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অনুব্রত মণ্ডল ও আশিস বন্দ্যোপাধ্যায়ের ছবি দেওয়া ফ্লেক্সে ভরিয়ে দেওয়া হত তারাপীঠের রাস্তার দু’ধার। এবার সেই রীতিতে ছেদ পড়ে। অনুব্রত জেলযাত্রার পর, এবার তারাপীঠের সেই ফ্লেক্সে ছিল শুধু মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি। যা নিয়ে বিতর্ক দানা বাঁধে। কিন্তু ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের প্রচারে বীরভূমে (Birbhum) সম্পূর্ণ অন্য ছবি। অনুব্রত মণ্ডলের ছবি দিয়ে তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) ছাত্রছাত্রীরা জেলাজুড়ে তৈরি করেছে তোরণ।

রবিবার কলকাতায় তৃণমূল ছাত্রপরিষদের প্রতিষ্ঠা দিবস। সেই উপলক্ষ্যে জেলার তিন মহকুমা সমেত সাঁইথিয়া, নলহাটি, লাভপুর-সহ সব জায়গায় তোরণ তৈরি করেছে জেলা তৃণমুল ছাত্র পরিষদ। যেখানে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাশে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) ছবি। স্বভাবতই তাঁর ছবি দিয়ে ছাত্র-যুবদের সমাবেশের ডাককে ঘিরে বিতর্ক তৈরি হয়েছে।

[আরও পড়ুন: পছন্দসই ব্লক সভাপতি না পেলে দল ছাড়ার হুমকি, বর্ধমানের নেতাকে বহিষ্কার করল TMC]

বোলপুর ও সিউড়িতে জেলা তৃণমূলের তরফে মিছিল হয়েছে কেন্দ্রের দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে। কিন্তু সেখানে অনুব্রত মণ্ডলের মুক্তির দাবি বা চক্রান্ত করে তাকে ফাঁসানো হয়েছে এমন অভিযোগ করতে কাউকে শোনা যায়নি। গরুপাচার কাণ্ডে অভিযুক্ত জেলবন্দি অনুব্রতর সঙ্গে আসানসোল সংশোধনাগারেও দেখা করতে যেতে চাইছেন না জেলার নেতারাও। যদিও দল হিসাবে তৃণমূল অনুব্রতর পাশে দাঁড়িয়েছে। এই পরিস্থিতিতে দাপুটে নেতার ছবি দিয়ে ছাত্র-যুবদের তোরণ তৈরি বেশ আগ্রহ জাগিয়েছে জেলার রাজনীতিতে।

বিজেপির ছাত্র শাখা এবিভিপির জেলা সম্পাদক সংগীত ভট্টাচার্য বলেন, “বেহায়ারা কান কাটা হয়। যেখানে আদালত থেকে রাস্তায় জনগণ তাঁকে গরুচোর বলে সম্বোধন করছে, সেখানে তার ছবি দিয়ে ছাত্রছাত্রীদের সমাবেশের ডাক? এটাই তৃণমূলের সংস্কৃতি।” এসএফআইয়ের জেলা সম্পাদক সৌভিক দাসবক্সি বলেন, “তৃণমূল ছাত্র পরিষদ তো কোনও সংগঠন নয়। ওটা চোরেদের ন্যানো ভার্সন। ছাত্রদের চাহিদা নিয়ে কোনও কর্মসূচি নেই ওদের। আমাদের মিছিলে জাঠায় বাংলার মনীষিদের ছবি থাকে । আর ওদের থাকে চোর চিটিংবাজদের ছবি।”

[আরও পড়ুন: সম্পত্তি থেকে বঞ্চিত হওয়ার আশঙ্কা, সুপারি কিলার দিয়ে বাবাকে খুন করল ছেলে]

যদিও তৃণমূল ছাত্র পরিষদের জেলা সভাপতি বিক্রমজিত সাউ বলেন, “অনুব্রত মণ্ডল আমাদের অভিভাবক। ছাত্র পরিষদের সংগঠনের জন্য ছাত্রছাত্রীদের কোনও সমস্যা নিয়ে তাঁর কাছে যখনই গিয়েছি তিনি আমাদের পাশে দাঁড়িয়েছেন। আজ তিনি জঘন্য রাজনৈতিক চক্রান্তের শিকার। এই দুর্দিনে তাঁকে ভুললে আমাদের চলবে না। তাই মূল সংগঠন তৃণমূলের সাহায্য নিয়ে জেলার সর্বত্র আমরা এই তোরন করেছি। যেখানে অনুব্রত মন্ডলের ছবি দেওয়া হয়েছে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে