Advertisement
Advertisement

Breaking News

Lok Sabha Election

‘কর্মীদের মতামতকে পাত্তা না দিয়ে উপর থেকে প্রার্থী চাপিয়ে দেওয়া হয়’, বিস্ফোরক অনুপম

ফের অনুপমের দলবিরোধী মন্তব্যে অস্বস্তিতে বিজেপি।

Anupam Hazra again in the controversy before the Lok Sabha Election

নিজস্ব চিত্র

Published by: Subhankar Patra
  • Posted:March 13, 2024 2:22 pm
  • Updated:March 13, 2024 4:19 pm

সংবাদ প্রতিদিন ডেস্ক: বাংলায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (PM Modi) সভার পর প্রথম দফার প্রার্থী ঘোষণা করেছে বিজেপি (BJP)। সেই তালিকায় বোলপুর (Bolpur) লোকসভায় (Lok Sabha Election) প্রার্থী হয়েছেন রাজনৈতিক ময়দানে ‘অপরিচিত’ পিয়া সাহা। তাঁর বিরুদ্ধে পোস্টারও পড়েছে। এই পরিস্থিতিতে ফের দলের বিরুদ্ধে মুখ খুললেন বিজেপি নেতা অনুপম হাজরা (Anupam hazra)। সামাজিক মাধ্যমে একটি পোস্টে তিনি লিখেছেন, ভোটের মুখে বড় বড় নেতারা বলেন কর্মীরাই আসল সম্পদ। কিন্তু প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে তাঁদের মতামতকে গুরুত্ব দেওয়া হয় না। প্রার্থী নিয়ে কর্মীদের ক্ষোভের মধ্যে তাঁর দল বিরোধী মন্তব্যে বিপাকে বোলপুর বিজেপি নেতৃত্ব।

গত ২৬ ডিসেম্বর বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (Jp Nadda) ও স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) কলকাতায় থাকাকালীন সামাজিক মাধ্যমে লাইভ করে দলের বিরুদ্ধে মুখ খোলেন অনুপম। তার পরেই কেন্দ্রীয় সম্পাদকের পদ হারান তিনি। পদ হারানোর কয়েকদিন পরে তিনি নিজেকেই বোলপুর লোকসভার প্রার্থী হিসাবে ঘোষণা করেন। তবে বাংলার যে ২০টি আসনে বিজেপি প্রার্থী ঘোষণা করেছে তাতে নাম নেই অনুপমের। বোলপুর আসনে দেওয়া হয়েছে অন্য প্রার্থী। তা নিয়ে বেশ জলঘোলা হচ্ছে ওই লোকসভা কেন্দ্রে। এমতাবস্থায় আবার মুখ খুলে বির্তকে জড়ালেন অনুপম হাজারা।

Advertisement

[আরও পড়ুন: ‘পার্থ ভৌমিকের বিরুদ্ধেই ভোটে লড়ব’, বিজেপিতে ‘ঘর ওয়াপসি’র জল্পনা উসকে হুঙ্কার অর্জুনের]

তাঁর সামাজিক মাধ্যমের প্রোফাইলে তিনি লেখেন, “ভোটের সময় বড় বড় নেতাদের মুখে একটা কথা খুব শোনা যায়, কর্মীরাই আসল সম্পদ। তাঁরাই জীবনের ঝুঁকি নিয়ে ভোট করান। তবে প্রার্থী বাছাইয়ের সময় তাঁদের মতামতকে গুরুত্ব দেওয়া হয় না। উপর থেকে চাপিয়ে দেওয়া হয়। বার বার ঠকতে ঠকতে পুরনো ডায়লগে কর্মীদের আর মন গলছে না।”

Advertisement

[আরও পড়ুন: লকেটের বিরোধিতায় মোদিকে খোলা চিঠি! হুগলির প্রার্থীকে নিয়ে অস্বস্তি বিজেপিতে]

প্রসঙ্গত, নিজেকে বোলপুরে প্রার্থী ঘোষণা করে অনুপম আগে বলেছিলেন, “লড়াইয়ের জন্য দলের দরকার পড়ে না। মানুষ আমাকে চাইছে। তাই আমি এখান থেকে লড়ব।” অনুপম হাজরার এই পোস্টের পর বিজেপির প্রার্থী বাছাই নিয়ে আরও একবার প্রশ্ন উঠতে শুরু করেছে কর্মীদের মধ্যে। জল্পনাও ছড়াচ্ছে, তাহলে কি নির্দল প্রার্থী হিসাবে ভোটের ময়দানে নামবেন তিনি?

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ