BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জেল থেকে মুক্তি পাওয়ার আগেই ফের গ্রেপ্তার ‘আরামবাগ টিভি’র সম্পাদক সফিকুল

Published by: Soumya Mukherjee |    Posted: August 15, 2020 10:23 pm|    Updated: August 16, 2020 9:29 am

An Images

ফাইল ফটো

শুভঙ্কর বসু: সবকটি মামলাতেই জামিন দিয়েছিল কলকাতা হাই কোর্ট। কিন্তু, জেল মুক্ত হওয়ার আগেই ফের গ্রেপ্তার করা হল আরামবাগ টিভির সম্পাদক সফিকুল ইসলাম (Sofikul Islam) -কে। জামিনের যাবতীয় শর্ত মিটিয়ে শনিবার সফিকুল, তাঁর স্ত্রী আলিম খাতুন ও সাংবাদিক সুরজ আলি খানকে জেল থেকে মুক্তি দেওয়ার নির্দেশ দেয় আদালত। সেই মতো কোর্ট থেকে সব বন্দিকেই জেল থেকে মুক্ত করার জন্য অর্ডার কপি পাঠানো হয়।

কিন্তু, মুক্তি পাওয়ার আগেই জানা গেল সফিকুলকে পুরনো একটি মামলার গ্রেপ্তার করেছে আরামবাগ মহিলা থানা (Arambag women police station)। যেখানে সুমন্ত জস নামে এক সরকারি চাকরিজীবী সফিকুলের বিরুদ্ধে ভুল খবর দেখানোর অভিযোগ এনেছিল। যদিও এই মামলায় সফিকুলকে গ্রেপ্তার করা যাবে না বলে আগেই অন্তর্বর্তকালীন নির্দেশ দিয়েছিল কলকাতা হাই কোর্টের বিচারপতি দেবাংশু বসাক। তবে তদন্তের স্বার্থে সফিকুলকে সহযোগিতা করার কথাও বলেছিল হাই কোর্ট। সেই নির্দেশ মোতাবেক থানায় গিয়ে জিজ্ঞাসাবাদের মুখোমুখি হয়েছিলেন সফিকুল। তারপরও সেই কেসে এদিন গ্রেপ্তার করা হল সফিকুলকে। তবে জেল থেকে মুক্তি পেয়েছে সুরজ ও সফিকুলের স্ত্রী আলিমা।

[আরও পড়ুন: ইলিশ ধরে মোহনায় ফেরার পথে বিপত্তি, জম্বুদ্বীপের কাছে ট্রলার উলটে নিখোঁজ ৩ মৎস্যজীবী]

এপ্রসঙ্গে সফিকুলের আইনজীবী সব্যসাচী চট্টোপাধ্যায় বলেন, ‘আরামবাগ মহিলা থানা আদালত অবমাননা করেছে। আমরা দ্রুত বিষয়টি আদালতের নজরে আনছি।’ পুলিশের এই পদক্ষেপের কড়া সমালোচনা করেছেন সিনিয়র আইনজীবী তথা রাজ্যসভার সাংসদ বিকাশ রঞ্জন ভট্টাচার্য। তিনি বলেন, ‘আরামবাগ টিভির সাংবিধানিক অধিকারকে হরণ করার জন্য এই সরকার যে সড়যন্ত্র করেছে, তা আরামবাগ মহিলা থানার এই কর্মকাণ্ড থেকেই পরিষ্কার। আমরাও আইনি লাড়াই চালিয়ে যাব।’ আরামবাগ কোর্টে সফিকুলের আইনজীবী অরূপ হাজরা বলেন, ‘একের পর এক ঘটনা আমাদের জেদকেও বাড়িয়ে দিচ্ছে। আমরা সবরকম আইনি লড়াই চালাচ্ছি। এটা মেনে নেওয়া যাবে না।’

[আরও পড়ুন: ইলিশ ধরে মোহনায় ফেরার পথে বিপত্তি, জম্বুদ্বীপের কাছে ট্রলার উলটে নিখোঁজ ৩ মৎস্যজীবী ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement