BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

‘চ্যানেলগুলো আমাদের পারিশ্রমিকটাও ভাবুক’, মমতাকে আরজি আর্টিস্ট ফোরামের

Published by: Bishakha Pal |    Posted: July 6, 2020 4:20 pm|    Updated: July 6, 2020 6:11 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরকারের নিয়ম মেনে ইতিমধ্যেই শুরু হয়েছে শুটিং। স্বাস্থ্যবিধি মেনে চলছে কাজ। সাধারণত ৩৫ জন শিল্পী ও টেকনিশিয়াদের নিয়ে ধারাবাহিকের শুটিং শুরু হয়েছে। কিন্তু এর মধ্যেও সমস্যা রয়েছে বহু। এর সমাধানের জন্যই টলিউড ইন্ডাস্ট্রির শিল্পীদের নিয়ে সোমবার বৈঠকে বসলেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রযোজক, শিল্পী, টেকনিশিয়ান, সবার বক্তব্যই এদিন শোনেন মুখ্যমন্ত্রী।

এদিনের বৈঠকে আর্টিস্ট ফোরামের সভাপতি শংকর চক্রবর্তী জানান, শুটিং শুরু হওযার পর থেকে স্বাস্থ্যবিধি মেনেই কাজ করা হচ্ছে। ফ্লোর ও পোশাক বারবার স্যানিটাইজ করা হচ্ছে। তবে দু’এক জায়গা থেকে যে অভিযোগ আসছে না, তা নয়। মেকআপ রুমে বেশি লোক থাকার অভিযোগ পেয়েছেন তিনি। সেগুলি খতিয়ে দেখা হচ্ছে। তবে এদিনের বৈঠকে অন্যতম ইস্যু হয়ে ওঠে শিল্পীদের পারিশ্রমিক। আর্টিস্ট ফোরামের আর এক সদস্য জানান, ফোরামে প্রায় সাড়ে তিন হাজারের বেশি আর্টিস্ট রেজিস্টার্ড রয়েছেন। তার মধ্যে যে সবাই কাজ পাচ্ছেন, তা নয়। বিশেষ করে করোনা পরিস্থিতিতে অনেকেই কাজ হারিয়েছেন। এছাড়া কম সংখ্যক শিল্পী নিয়ে কাজ চলছে। ফলে অনেকের হাতেই এখন ফাঁকা। কাজ নেই। ফলে টাকাও নেই। তার উপর চ্যানেল কর্তৃপক্ষ কম টাকায় কাজ করার জন্য চাপ দিচ্ছেন শিল্পীদের।

[ আরও পড়ুন: অর্থাভাবে মেলেনি চিকিৎসা, রাষ্ট্রপতির কাছে স্বেচ্ছামৃত্যুর আবেদন ক্যানসার আক্রান্ত বৃদ্ধের ]

যাঁরা ছোট চরিত্র কাজ করেন তাঁরা টাকা কম পান। দৈনন্দিন কাজ করারও নিশ্চয়তা নেই। সিরিয়ালে মাত্র ৫ থেকে ৬ জন থাকেন যারা বেশি কাজ করেন। কিন্তু বেশিরভাগ ৩-৪ দিনের আর্টিস্ট। কেউ যদি চান, পারিশ্রমিক কমাতে পারেন স্বেচ্ছায়। কিন্তু করোনার অজুহাত দিয়ে কমাতে বলা অযৌক্তিক। কারণ ৩ মাসের উপর আর্টিস্টরাও বসেছিলেন। তাদের থেকে কেটে নেওয়া হলে তারা কীভাবে সংসার চালাবেন? জিনিসের দাম বেড়েছে। এমনিতেই তো কম শিল্পী কাজ করছেন। তাহলে টাকা কমাতে বলার অর্থ কী? মুখ্যমন্ত্রী সঙ্গে বৈঠকে শিল্পীদের পারিশ্রমিকের বিষয়টিও নজরে রাখার আবেদন জানায় আর্টিস্ট ফোরাম।

[ আরও পড়ুন: অর্থাভাবে মেলেনি চিকিৎসা, রাষ্ট্রপতির কাছে স্বেচ্ছামৃত্যুর আবেদন ক্যানসার আক্রান্ত বৃদ্ধের ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement