৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

রাজ্যে ভোটপ্রচারে এসে আক্রমণাত্মক ওয়েইসি, মুক্তিযুদ্ধের সমর্থনে প্রধানমন্ত্রীর সত্যাগ্রহ মন্তব্যকে কটাক্ষ

Published by: Biswadip Dey |    Posted: March 27, 2021 7:25 pm|    Updated: March 27, 2021 8:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গতকালই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi) জানিয়েছিলেন, তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধের সমর্থনে সত্যাগ্রহ করেছিলেন। শনিবার তাঁর সেই মন্তব্যকে কেন্দ্র করে তোপ দাগলেন AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়েইসি (Asaduddin Owaisi)। তাঁর প্রশ্ন, তাহলে কেন মুর্শিদাবাদের (Murshidabad) মানুষদের বাংলাদেশি বলে ডাকেন প্রধানমন্ত্রী। ভোটপ্রচারে মুর্শিদাবাদে রয়েছেন ওয়েইসি। শনিবার সেখানেই এক জনসভায় এমনই কটাক্ষ করতে দেখা গেল তাঁকে।

ঠিক কী বলেছেন তিনি? সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা যাচ্ছে, এদিন ওই জনসভায় ওয়েইসি বলেন, ”গতকাল বাংলাদেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, উনি বাংলাদেশের স্বাধীনতার জন্য সত্যাগ্রহ করেছিলেন। যদি আপনি বাংলাদেশের জন্য সত্যাগ্রহ করেই থাকেন, তাহলে কেন মুর্শিদাবাদিদের বাংলাদেশি বলেন? কেন আমাদের প্রতি খারাপ আচরণ করেন?” সম্প্রতি উত্তরপ্রদেশের মন্দিরে জল খেতে গিয়ে মুসলমান কিশোরের নিগ্রহ প্রসঙ্গও টেনে আনেন ওয়েইসি। তাঁর কথায়, ”বিজেপি দেশের মধ্যে এমন ঘৃণা ছড়িয়েছে যে, কোনও মুসলমান বালক জল খেতে গেলেও তাকে নিগৃহীত হতে হয়। মুসলমানদের ‘জেহাদি’, আদিবাসীদের ‘নকশাল’ এবং ধর্মনিরপেক্ষ চিন্তাবিদদের ‘দেশদ্রোহী’র তকমা দেওয়া হচ্ছে।”

[আরও পড়ুন: ‘বামেরা ফ্যাসিবাদী, সাম্প্রদায়িক শক্তির বিরোধী’, একান্ত সাক্ষাৎকারে অকপট দীপ্সিতা]

মুজিববর্ষ উদযাপনে আমন্ত্রিত হয়ে শুক্রবার বাংলাদেশে পৌঁছন প্রধানমন্ত্রী। ঢাকা-নয়াদিল্লির সম্পর্কে নতুন দিগন্তের সূচনা করে তিনি বলেন, “পরাধীন বাংলাদেশের স্বাধীনতার জন্য আমিও লড়াই করেছিলাম। মুক্তিযুদ্ধের জন্য সহযোগীদের সঙ্গে সত্যাগ্রহ করে জেলে গিয়েছিলাম আমরা। এই লড়াইয়ে কৃষক, জওয়ান, শিক্ষক ও চাকুরিজীবী সবাই একসঙ্গে এসে মুক্তিবাহিনী গঠন করে লড়াই করেছেন।” তাঁর সেই বক্তব্যকেই কাঠগড়ায় তুলে আক্রমণ শানালেন ওয়েইসি।

[আরও পড়ুন: ঘরে ঘরে ধারা বইবে কোনদিকে? রাজ্য ও কেন্দ্রের জল প্রকল্পের মধ্যে জোর লড়াই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement