Advertisement
Advertisement
Asansol

আসানসোলে আগ্নেয়াস্ত্র-সহ গ্রেপ্তার RSS কর্মী, থানায় গিয়ে বিক্ষোভ অগ্নিমিত্রার

থানায় গিয়ে পালটা স্লোগান দিয়েছে তৃণমূলও।

Asansol police allegedly arrested RSS worker with arms, Agnimitra Paul reached PS | Sangbad Pratidin

নিজস্ব চিত্র।

Published by: Anwesha Adhikary
  • Posted:January 9, 2024 11:13 am
  • Updated:January 9, 2024 1:00 pm

শেখর চন্দ্র, আসানসোল: আগ্নেয়াস্ত্র-সহ গ্রেপ্তার আরএসএস (RSS) কর্মী। ধৃত সংঘ কর্মীর নাম সৌমিত্র তেওয়ারি ওরফে ছোটু। সোমবার রাতে ঘটনাটি ঘটেছে আসানসোল (Asansol) উত্তর থানার অন্তর্গত কন্যপুর সেনর‍্যালে কারখানা এলাকায়। খবর পেয়ে উত্তর থানার অন্তর্গত কন্যাপুর ফাঁড়িতে ছুটে যান বিজেপি (BJP) রাজ্য কোর কমিটির সদস্য তথা আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পাল (Agnimitra Paul)। অন্যদিকে ফাঁড়িতে পৌঁছে যাযন স্থানীয় পাঁচগাছিয়া পঞ্চায়েত প্রধান তৃণমূল কংগ্রেসের নেতা মনোরঞ্জন বন্দ্যোপাধ্যায় সহ অন্যান্য তৃণমূল কংগ্রেস কর্মী ও সমর্থকরা। কন্যাপুর ফাঁড়িতে দুই দলের মধ্যে হয় স্লোগানের লড়াই শুরু হয়। একে অপরের বিরুদ্ধে স্লোগান দিতে শুরু করে। পুলিশ অগ্নিমিত্রা পলকে বলেন, আগ্নেয়াস্ত্র-সহ তারা সৌমিত্র তেওয়ারিকে গ্রেপ্তার করেছে। আইনত যা নিয়ম রয়েছে, সেই মতো আদালতে পেশ করা হবে। এখানে কোন রাজনৈতিক বিষয় নেই।।

তৃণমূল কংগ্রেসের (TMC) নেতা মনোরঞ্জন বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা খবর পেয়েছি নিজেদের মধ্যে লড়াইয়ে কেউ আগ্নেয়াস্ত্র দেখিয়েছে। তাই আমরা থানায় প্রতিবাদ জানাতে এসেছি। এই এলাকা সর্বদা শান্ত। সমস্ত ধর্মাবলম্বী মানুষ একসাথে মিলেমিশে থাকি। যাকে ধরা হয়েছে সে কোন দলের তা আমরা জানিনা তবে বিজেপি নেত্রীরা যখন এসেছে তখন তাদের দলেরই হবে। ধৃত যুবক যাদেরকে মারধর করেছে, যাদের আগ্নেয়াস্ত্র দেখিয়ে ভয় দেখিয়েছে তারা আমার এলাকার ছাত্র যুব। তারা পড়াশোনা করে। এখানে সমস্ত রাজনৈতিক দলের নেতা-কর্মীর ছেলে মেয়েরা একসঙ্গে মিলেমিশে খেলাধুলা করে। কে কোন দল করে কি ধর্ম করে আমরা বিচার করি না। বিচার ব্যবস্থার উপর আমাদের সম্পূর্ণ আস্থা রয়েছে। পুলিশ সঠিকভাবে তদন্ত করুক।”

Advertisement

[আরও পড়ুন: ভোরের শহরে দুষ্কৃতী তাণ্ডব! অটো যেতে না চাওয়ায় বন্দুক উঁচিয়ে হুমকি যুবকের]

অগ্নিমিত্রা পল বলেন, “সৌমিত্র একজন স্বয়ংসেবক। তাকে এখানে ধরে আনা হয়েছে। কেন ধরে আনা হয়েছে সেই বিষয়টি জানতে এখানে এসেছি। পুলিশের সাথে কথা হয়েছে। কিছু বিষয় রয়েছে। সেগুলি এখনো পরিষ্কার নয়, সেই বিষয়টি আমরা দেখে নিচ্ছি। পুলিশকেও বলা হয়েছে। ইনভেস্টিগেশন করা হোক, যদি কেউ দোষ করে থাকে তাহলে তার শাস্তি হবে। যদি কেউ দোষ না করে থাকে তাহলে যেন তাকে অন্যায় ভাবে ফাঁসানো না হয়। কারণ সামনেই ভোট তো, দেখে দেখে যারা ভালো কার্যকর্তা, যারা লড়াকু কার্যকর্তা, আমরা এর আগেও দেখেছি, বহুবার তাদের উপর ফলস কেস দেওয়া হয়েছে। সেগুলো যাতে না হয় সেটা দেখার জন্য পুলিশকে বললাম।”

Advertisement

পুলিশের দাবি আগ্নেয়াস্ত্র-সহ এক যুবককে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার তাকে আসানসোল আদালতে পেশ করা হবে। তাকে পুলিশ হেফাজতে নিয়ে তদন্ত করে দেখবে কোথা থেকে সে আগ্নেয়াস্ত্র পেল এবং কী উদ্দেশ্যে সে এই এলাকায় আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরতো। এই ধরনের সমস্ত তথ্য তার কাছ থেকে নেওয়া হবে হেফাজতে নিয়ে।

[আরও পড়ুন: শিক্ষা দুর্নীতির কোন মামলায় কজন যুক্ত, চার্জশিটে বিস্তারিত জানাল সিবিআই]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ