৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মণ্ডপে তারস্বরে বাজছে গান ‘খেলা হবে’! সরস্বতী পুজোতেই ভোটের দামামা কুলটিতে

Published by: Paromita Kamila |    Posted: February 16, 2021 6:21 pm|    Updated: February 16, 2021 7:50 pm

An Images

শেখর চন্দ্র, আসানসোল: সময় যত এগিয়ে আসছে, ততই বাড়ছে ভোটের উত্তাপ। সভা, সমিতি, মিটিং, মিছিলের মধ্যে দিয়ে প্রচার কর্মসূচি চালাচ্ছে রাজনৈতিক দলগুলি। সাধারণ মানুষের কাছে পৌঁছে যেতে নানা পন্থা বেছে নিয়েছে শাসক-বিরোধী সব পক্ষই। এবার সেই তালিকায় এল সরস্বতী পুজোও (Saraswati Puja)। স্বাস্থ্যসাথীর কার্ডের আদলে এবার সরস্বতী পুজোর মণ্ডপও নজর কেড়েছে সকলের। আসানসোলের (Asansol) কুলটির লালবাংলা মোড়ে দেখা গেল শাসকদলের প্রচারে থাকা স্বাস্থ্যসাথী কার্ডের আদলে সরস্বতী পুজোর মণ্ডপ। শুধু তাই নয়,  মণ্ডপের মাইক থেকে ভেসে আসছে  তৃণমূলের (TMC) রাজনৈতিক গান ‘খেলা হবে’! বাগদেবীর আরাধনার আবহেই যেন ভোটের সুর। 

[আরও পড়ুন: ‘জুটিতে যেন না দেখা যায়’, সরস্বতী পুজোয় প্রেমিক-প্রেমিকাদের হুঁশিয়ারি বজরং দলের পোস্টারে!]

কোথাও উদ্দেশ্যপ্রণোদিতভাবে, কোথাও আবার না বুঝেই স্রেফ ‘খেলা হবে’ গান বাজিয়েছেন সরস্বতী পুজোর আয়োজকরা। সেই গানের তালে আবার নেচে উঠতে দেখা গেল খুদেদের। ঘটনা প্রসঙ্গে পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল সম্পাদক চিন্তাহরণ চট্টোপাধ্যায় জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জনমুখী প্রকল্পগুলি ব্যাপক জনপ্রিয়। তাই তাঁর দলের এই গানটিও জনপ্রিয় হয়েছে। মানুষের ভাল লেগেছে বলেই ‘খেলা হবে’ গান বাজানো হয়েছে মণ্ডপে।

[আরও পড়ুন: রাজ্যে গতি পেল প্রাথমিক টেটের নিয়োগ প্রক্রিয়া, প্রকাশিত ১৫ হাজারের বেশি প্রার্থীর ফলাফল]

অবশ্য পুজোয় এই ধরনের রাজনৈতিক গান বাজানো নিয়ে তোপ দেগেছেন কুলটির মণ্ডলের বিজেপি সহ-সভাপতি সন্তু বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রতিক্রিয়া, ”মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিভিন্ন ক্লাবগুলিকে দান খয়রাতি করে থাকেন, তাই তাঁর অনুরাগীরা মাইকে এই গান বাজিয়েছেন। বাস্তবে কথা বলবে জনগণ আর ইভিএম।” উল্লেখ্য, গত লোকসভা ভোটেও বাবুল সুপ্রিয় গেয়েছিলেন ‘এই তৃণমূল আর নয়’। সেই গানও ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। এবার অবশ্য সব শিবিরেই ‘খেলা হবে’ সুর।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement