২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘বহিরাগত-অরাজনৈতিক প্রার্থী হলে প্রচার নয়’, হুমকি বালির তৃণমূল নেতাদের

Published by: Tiyasha Sarkar |    Posted: March 4, 2021 2:58 pm|    Updated: March 4, 2021 4:11 pm

Assembly election 2021: TMC leaders of bally demand the candidate should be son of Howrah | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাওড়ার বালিতে ফের প্রকাশ্যে শাসকদলের অন্তর্কলহ। রাজনীতির মানুষ নন, এমন কাউকে প্রার্থী করা যাবে না, এই দাবিতে সরব তৃণমূলের একাংশ। টিম পিকের সামনেই স্পষ্টভাবে নিজেদের দাবি জানিয়েছেন তাঁরা। ভোটের মুখে এই ঘটনা স্বাভাবিকভাবেই অস্বস্তি বাড়িয়েছে তৃণমূলের (TMC)।

ভোটের (Assembly election 2021) দিনক্ষণ ঘোষণা হয়ে গিয়েছে। চলতি মাসের শেষেই রাজ্যে প্রথম দফার নির্বাচন। কিন্তু এখনও প্রার্থী তালিকা ঘোষণা করেনি তৃণমূল। এখনও যোগদান চলছে। গতকালই ঘাসফুল শিবিরে যোগ দিয়েছেন অভিনেত্রী সায়ন্তিকা। কানাঘুষো চলছে তৃণমূল পরিবারের অংশ হতে পারেন রচনা বন্দ্যোপাধ্যায়ও। সূত্রের খবর, বিধানসভা নির্বাচনে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন বহু নতুন মুখ। তাঁদের মধ্যে রয়েছেন একাধিক অভিনেতা-অভিনেত্রী, খেলোয়াড়, চিকিৎসক প্রমুখরা। অর্থাৎ প্রার্থী তালিকার একটা বড় অংশ হতে পারেন অরাজনৈতিক ব্যক্তিত্ব এবং বহিরাগত। এতেই আপত্তি বালির তৃণমূল নেতৃত্বের। তাঁদের কথায়, যাঁরা বালির পরিস্থিতি জানেন না, যাঁরা রাজনীতির মানুষ নন. তাঁরা দলের গুরুত্ব বুঝবেন না। ফলে এলাকা থেকেই প্রার্থী দিতে হবে। না হলে নির্বাচনের কোনও কাজে শামিল হবেন না তাঁরা।

[আরও পড়ুন: স্বাস্থ্যসাথী কার্ড হারালে বা নষ্ট হলে ২৫ টাকায় মিলবে ডুপ্লিকেট, জানাল কলকাতা পুরসভা]

এদিন টিম পিকের বৈঠকে তৃণমূলের একাংশ দাবি করেছে, বহিরাগতরা প্রার্থী হওয়ার ফল তাঁরা ভুগেছেন এতদিন। বালির কোনও উন্নয়ন হয়নি। ২০১৬ সালে বালির তৃণমূলের প্রার্থী হয়েছিলেন বৈশালী ডালমিয়া। বিধায়ক হওয়ার পর তাঁর বিরুদ্ধে একাধিক অভিযোগ উঠেছে। সম্প্রতি শিবিরও পালটেছেন তিনি। এদিকে কানাঘুষো শোনা যাচ্ছে বালি থেকে দেবাংশু ভট্টাচার্যকে প্রার্থী করা হতে পারে, যা মোটেও ভালভাবে নিচ্ছেন না হাওড়া তৃণমূলের প্রথম সারির নেতারা। উল্লেখ্য, তৃণমূলের তরফে জানানো হয়েছে, প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে সুপ্রিমোর সিদ্ধান্তই চূড়ান্ত। দলের প্রতিটি কর্মীকে প্রার্থীর জন্য পথে নামতেই হবে।

[আরও পড়ুন: সুখবর! স্থগিতাদেশ প্রত্যাহার হাই কোর্টের, রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগে আইনি জট কাটল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে