BREAKING NEWS

২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

SFI-DYFI’র মিছিলে হামলার অভিযোগ TMCP’র বিরুদ্ধে, বিধায়ক লাভলী মৈত্রর সামনেই অশান্তি

Published by: Sucheta Sengupta |    Posted: September 5, 2021 4:46 pm|    Updated: September 5, 2021 5:14 pm

Attack on SFI-DYFI's rally at Sonarpur, TMCP accussed | Sangbad Pratidin

দেবব্রত মণ্ডল, বারুইপুর: বিধায়কের সামনেই SFI-DYFI-এর মিছিলে হামলার অভিযোগ উঠল তৃণমূল ছাত্র পরিষদের বিরুদ্ধে। অশান্তি ঘিরে চাঞ্চল্য ছড়াল রাজপুরে (Rajpur)। তবে সোনারপুর দক্ষিণের (Sonarpur Dakshin) তৃণমূল বিধায়ক লাভলী মৈত্রর পালটা অভিযোগ, তাঁর গাড়িতে বাম কর্মী, সমর্থকরা হামলা চালিয়েছে। ছাত্র পরিষদের কর্মীরাও আক্রান্ত হয়েছে বলে জানা গিয়েছে। দু’পক্ষের সংঘর্ষে এসএফআইয়ের বেশ কয়েকজন মহিলা সমর্থকও জখম হয়েছেন বলে খবর। এ নিয়ে রবিবার দুপুরে উত্তপ্ত হয়ে উঠল রাজপুর এলাকা। পরে সোনারপুর থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আজ শিক্ষক দিবস। করোনা আতঙ্ক কাটিয়ে ফের স্কুল, কলেজ খোলার দাবি তোলার জন্য আজকের দিনটিকেই বেছে নিয়েছিল বাম ছাত্র ও যুব সংগঠন SFI ও DYFI। এছাড়া সম্প্রতি বিশ্বভারতী (Vishva Bharati) বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থার বিরুদ্ধেও তাঁরা সোচ্চার হন। এসব নিয়ে রবিবার তাদের মিছিল ছিল সোনারপুর স্টেশন থেকে হরিনাভি মোড় পর্যন্ত। রাজপুর রবীন্দ্রভবনের সামনে তৃণমূল ছাত্র পরিষদের (TMCP) সদস্যরা মিছিলে হামলা চালায় বলে অভিযোগ। এতে দু’পক্ষের মধ্যে ঝামেলা বেঁধে যায়। অভিযোগ, বিধায়ক লাভলী মৈত্রর সামনেই এই অশান্তি শুরু হয়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে সোনারপুর থানার পুলিশ। SFI ও DYFI-এর এই মিছিলের অনুমতি ছিল না বলে জানায় পুলিশ। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: Visva Bharati: ৩ পড়ুয়াকে বহিষ্কারের সিদ্ধান্ত খারিজের দাবি, অনশনের সিদ্ধান্ত আন্দোলনকারীদের]

বাম ছাত্র-যুবদের অভিযোগ, বিধায়কের সামনেই বাম ছাত্র-যুব সংগঠনের সদস্যদের উপর হামলা চালায় তৃণমূল কর্মীরা। হামলার অভিযোগ অস্বীকার করে তৃণমূল বিধায়কের পালটা দাবি, তাঁদের কর্মী-সমর্থকরাই আক্রান্ত হন। এ নিয়ে সোনারপুর দক্ষিণের বিধায়ক লাভলী মৈত্র (Lovely Moitra) জানিয়েছেন, ”ঝামেলা একটা হয়েছিল। আমরা সঙ্গে সঙ্গে প্রশাসনের দ্বারস্থ হয়েছি। পুলিশ এসে পরে গন্ডগোল মিটিয়ে ফেলে। এ ধরনের ঘটনা ঘটলেই প্রশাসনের দ্বারস্থ হতে হবে। যদি কেউ অন্যায় করে থাকেন, তাহলে তারা শাস্তি পাবেই।”

[আরও পড়ুন: বিয়ের আতঙ্কে ঘর ছেড়েছিলেন মানসিক ভারসাম্যহীন যুবক, ঘরে ফেরাল হ্যাম রেডিও]

বিশ্বভারতীতে তিনজন ছাত্রকে বহিষ্কারের সিদ্ধান্তের প্রতিবাদ এবং অবিলম্বে স্কুল, কলেজ বিশ্ববিদ্যালয়গুলি খোলার দাবিতে সোনারপুর থেকে হরিনাভি পর্যন্ত মিছিলে হামলার প্রতিবাদ-সহ সব কিছুর বিরোধিতায় সোমবার দক্ষিণ ২৪ পরগনা জেলায় বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে ভারতীয় ছাত্র ফেডারেশন দক্ষিণ ২৪ পরগনা জেলা কমিটি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে