২৬  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ১৬ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অঙ্কিতার স্কুলেই চাকরি, আদালতের নির্দেশ মেনে ববিতা সরকারকে নিয়োগপত্র দিল মধ্যশিক্ষা পর্ষদ

Published by: Tiyasha Sarkar |    Posted: June 30, 2022 4:45 pm|    Updated: June 30, 2022 4:45 pm

Babita Sarkar got appointment letter by WBBSE | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আদালতের নির্দেশ মেনে ববিতা সরকারকে চাকরির নিয়োগপত্র দিল মধ্যশিক্ষা পর্ষদ। পরেশ অধিকারী কন্যা অঙ্কিতা যে স্কুলে চাকরি করতেন সেখানেই নিয়োগ করা হয়েছে ববিতাকে। তাঁর বেতন ৪২ হাজার ৬০০ টা।

২০১৬ সালের ৪ ডিসেম্বর এসএসসি পরীক্ষায় বসেছিলেন ববিতা সরকার (Babita Sarkar)। ২০১৭ সালের ২৭ নভেম্বর প্রকাশিত হয়েছিল মেধা তালিকা। সেখানে ওয়েটিং লিস্টে নাম ছিল তাঁর। সাধারণত প্যানেল লিস্টে থাকা কর্মপ্রার্থীদের চাকরি হওয়ার পর ওয়েটিং লিস্টে থাকা চাকরি প্রার্থীদের পালা আসে। তাই আশায় বুক বেঁধে বসেছিলেন শিলিগুড়ির কোর্ট মোড়ের বাসিন্দা ববিতা সরকার। কিন্তু সেই চাকরি আর জোটেনি। তারই মধ্যে তালিকা প্রকাশের দাবিতে আন্দোলনে নামেন কর্মপ্রার্থীরা। দেখা যায় ববিতা সরকারের নাম রয়েছে ২০ নম্বরে। কিন্তু দ্বিতীয় কাউন্সেলিংয়ের পর তিনি জানতে পারেন তাঁর নাম চলে গিয়েছে ২১ নম্বরে। অদৃশ্য হাতের ম্যাজিকে এক নম্বরে পৌঁছে গিয়েছেন পরেশচন্দ্র অধিকারীর কন্যা অঙ্কিতা অধিকারীর নাম।

[আরও পড়ুন: জন্ম থেকে নেই দু’হাত, পা দিয়েই ব্ল্যাকবোর্ডে ম্যাজিক দেখান প্রাথমিক শিক্ষক জগন্নাথ]

এরপরই ন্যায় বিচারের দাবিতে আদালতের দ্বারস্থ হন ববিতা সরকার। গোটা বিষয় খতিয়ে দেখে অঙ্কিতার চাকরি বাতিলের নির্দেশ দেয় হাই কোর্ট। জানানো হয়, অঙ্কিতা যেন শিক্ষিকা হিসেবে নিজের পরিচয় না দেন। তারপরেই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, মন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারী স্কুলে ঢুকবে না। অঙ্কিতা অধিকারী (Ankita Adhikari) ইন্দিরা গার্লস হাইস্কুলের রাষ্ট্রবিজ্ঞানের সহকারী শিক্ষিকা। সেই স্কুলে ঢুকতে পারবেন না অঙ্কিতার পরিবারের সদস্য, পরিজনরাও। কলকাতা হাই কোর্টের নির্দেশ, ৪৩ মাস স্কুলে চাকরি করা কালীন যে বেতন পেয়েছেন, তার সমস্ত অর্থ হাইকোর্ট রেজিস্ট্রার জেনারেলের কাছে ফিরিয়ে দিতে হবে। সেই মতোই ৭ জুন কিস্তির টাকা ফেরতও দিয়েছেন পরেশ কন্যা।

আদালতের নির্দেশ মেনেই ববিতা সরকারকে নিয়োগপত্র পাঠালো মধ্যশিক্ষা পর্ষদ। ইন্দিরা গার্লস হাইস্কুলেই যোগ দেবেন তিনি। নিয়োগপত্র হাতে পাওয়ার খবর মিললেও এখনও পর্যন্ত এ বিষয়ে ববিতার সঙ্গে যোগাযোগ করা যায়নি। স্কুলের তরফে জানানো হয়েছে , ববিতা যোগ দেবেন বলে তাঁরা জানেন। তবে তিনি যোগ দেবেন সে বিষয়ে কোনও তথ্য নেই স্কুলের কাছে।

[আরও পড়ুন: স্কুল শিক্ষকদের প্রাইভেট টিউশন বন্ধে কড়া স্কুলশিক্ষা দপ্তর, FIR করতে পারবেন প্রধান শিক্ষকও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে