BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তুলির টানে চায়ের কাপে অনবদ্য ছবি, India Book of Records’এ নাম তুললেন বালুরঘাটের সৃষ্টি

Published by: Tiyasha Sarkar |    Posted: September 2, 2021 8:22 pm|    Updated: September 2, 2021 8:54 pm

Balurghat girl got her name into India book of records for her painting | Sangbad Pratidin

রাজা দাস, বালুরঘাট: তুলির টানে চায়ের কাপে ছবি এঁকে ইন্ডিয়া বুক অফ রেকর্ডস (India Book of Records) ২০২১-এ নাম তুললেন বালুরঘাটের সৃষ্টি। স্নাতকস্তরের আইনের ছাত্রী সৃষ্টি মুখোপাধ্যায়ের এই কৃতিত্বে আনন্দিত গোটা বালুরঘাট। উচ্ছ্বসিত ওই তরুণী।

বালুরঘাটের উত্তর চকভবানীর বাসিন্দা সৃষ্টি। বরাবরই পড়াশোনার পাশাপাশি ছবি আঁকতে ভালবাসতেন। তবে কোনওদিনই কারও কাছে আঁকা শেখেননি। মাস দেড়েক আগে বাড়িতে একটি কাপ ভেঙে যায়। আর সেই ঘটনায় বদলে দিল জীবন। হঠাৎই খুলে গেল কৃতিত্ব অর্জনের পথ। জানা গিয়েছে, সৃষ্টি মাকে বলেছিলেন এই ভাঙা কাপটি রেখে দিতে।

[আরও পড়ুন:পুলিশ দিবসে রেলকর্মীর হারিয়ে যাওয়া ব্যাগ ফিরিয়ে পুরস্কৃত ট্রাফিক গার্ডের সাব ইন্সপেক্টর ]

সেই কাপেই রোমান কলেসিয়াম ফুটিয়ে তোলেন সৃষ্টি। সেটি সোশ্যাল মিডিয়ায় না দিয়ে যোগাযোগ করেন ইন্ডিয়া বুক ওফ রেকর্ডসে। এরপরই নিদিষ্ট গাইড লাইন অনুসারে একের পর এক কাপের মধ্যে ছবি আঁকেন সৃষ্টি। এভাবেই একটার পর একটা ধাপ উতরে ইন্ডিয়া বুক ওফ রেকর্ডসের স্বীকৃতি পেলেন সৃষ্টি।

সৃষ্টি মুখোপাধ্যায় বলেন, “ইন্ডিয়া বুক অফ রেকর্ডস আমার আবেদন গ্রহণ করেছিল। ২০-৩০ মিনিটের মধ্যে কাপটিতে ছবি আঁকতে বলা হয়েছিল। সেটার সম্পূর্ণ ভিডিও আমার কাছ থেকে তাঁরা নেয়। কাপের মাপজোক খতিয়ে দেখেন কর্তৃপক্ষ। কয়েকদিন পর আবার ৭-১০ টি কাপ এভাবেই প্রস্তুত করতে বলেন নিদিষ্ট সময়ের মধ্যে। সেটা করে পাঠানো হয়। এরপরই গত ৯ আগস্ট জানানো হয়েছে, আমি রেকর্ড হোল্ডার হিসেবে স্বীকৃতি পাচ্ছি ইন্ডিয়া বুক ওফ রেকর্ডস-এ।” সৃষ্টির কথায়, “প্রথম থেকেই ইচ্ছে ছিল কিছু করব, যাতে পরিবারের মুখ উজ্জ্বল হয়।” উচ্চ মাধ্যমিকে ১ নম্বরের জন্য র‍্যাংক করতে পারেননি। সৃষ্টির সেই আক্ষেপ পূর্ণ হল এই সাফল্যের মধ্যে দিয়ে।

[আরও পড়ুন:COVID-19 UPDATE: রাজ্যের মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৬ লক্ষের দোরগোড়ায়, একদিনে মৃত ১৩ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে